1. babuibasa@gmail.com : editor :
  2. rokunkutubdia@gmail.com : reporter :
  3. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
  4. rokiotullah@gmail.com : Rokiot Ullah : Rokiot Ullah
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শেরপুরে করোনায় আক্রান্ত হয়ে মানবাধিকার কর্মী মনিরের মৃত্যু শেরপুরে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঘুমধুম পুলিশের অভিযানে ইয়াবাসহ এক মাদক কারবারি রোহিঙ্গা আটক কুতুবদিয়ায় ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্ত ৪৯০ পরিবারে অর্থ সহায়তা প্রদান উখিয়ার লম্বাশিয়া ক্যাম্পের রোহিঙ্গা ইউনুস ১০ হাজার পিস ইয়াবাসহ রামুতে আটক পেকুয়ায় ইউপি সদস্য আবুল কাশেমের বিবৃতি শাপলাপুরের গহীন পাহাড়ে মহেশখালী থানা পুলিশের অভিযান ২ টি অস্ত্র উদ্ধার,আটক ১ উখিয়ায় পেটের ভেতরের ৩ হাজার পিস ইয়াবাসহ বগুড়ার সুজন প্রামাণিক আটক! উখিয়ায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ হতাহত-৬ নকলার লাভলু ভাত না খেয়েও অতিবাহিত করলো ২১ বছর

যাত্রীবেসে প্রাইভেট কার চালকসহ অপহরণ ৯৯৯ সহায়তায় উখিয়ায় উদ্ধার,আটক-৮

  • সর্বশেষ আপডেট : শনিবার, ৫ জুন, ২০২১
  • ১৪৮ জন সংবাদটি পড়েছেন

 

নিজস্ব প্রতিবেদক,উখিয়া,কক্সবাজারঃ

শামসু নামের একজন প্রাইভেট কার (প্রোভক্স) চালক ২ জন যাত্রীসহ গত ৩১ মে ঢাকা থেকে কক্সবাজার আসছিলেন। পথিমধ্যে ঘটে বিপত্তি। যাত্রীরাই এখন দেখা যায় ভিন্ন জগতের। কোন কিছু বুঝে ওঠার আগেই চালক শামসুর মুখ ও হাত-পা বেঁধে ফেলে। এরপর গাড়ির নিয়ন্ত্রণ নিয়ে নেয়।নির্ধারিত অবস্থানে থাকা সংঘবদ্ধ চক্রের আরো কয়েকজন সদস্য যোগ দেয়। সবাই মিলে চালককে উখিয়ার একটি পাহাড়ে নিয়ে আটকে রাখে।
চালকের মাধ্যমে ঢাকার গাড়ির মালিকের কাছে ৬ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না পেলে ড্রাইভারকে মেরে ফেলবে, গাড়ি অন্যত্র বিক্রি করে দিবে বলে হুমকি দেয়।

তখন গাড়ির মালিক ৯৯৯ এর সাহায্য নেয় এবং ৯৯৯ উখিয়া থানাকে অপহরণের বিষয়টি জানালে উখিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাকিল আহমদ উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমেদ সনজুর মোরশেদ, উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) গাজী সালাহ উদ্দিন এর নেতৃত্বে উখিয়া থানার ৩ টি চৌকস টিম সম্ভাব্য ৩ টি জায়গায় একটানা অভিযান পরিচালনা করে।

অবশেষে উখিয়া হলদিয়া পালং এর পাহাড়ি এলাকার একটি বাড়ি থেকে ভিকটিম চালককে উদ্ধার ও অপহরণ চক্রের ৮ জন (৬ জন পুরুষ ও ২ জন নারী) সদস্যকে আটক করে। পরে তাদের দেখানো মতে উখিয়ার রত্নাপালং ইউনিয়নের আরেকটি জায়গা থেকে গাড়িটি জব্দ করে।

ঘটনার বর্ণনাটি এভাবে দেন কক্সবাজারের পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান।তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞেসাবাদে স্বীকার করে যে, তারা প্রায় সময়ে দেশের বিভিন্ন জেলা হতে গাড়ি ভাড়া কক্সবাজারে নিয়ে এসে অপহরণ, চাঁদাবাজি করে থাকে।

এছাড়া তারা মাদক চোরাকারবারিও করে থাকে। বাংলাদেশের বিভিন্ন জেলায় তাদের মাদক এর সিন্ডিকেট রয়েছে। আটককৃতদের ৪ জনের নামে বিজ্ঞ আদালতে হত্যা, ডাকাতি ও মাদক আইনে পূর্বে মামলা বিচারাধীন রয়েছে।তারা এও স্বীকার করে যে, তারা বিভিন্ন সময়ে জেলে থাকার কারণে বিভিন্ন জেলার লোকজন এর সাথে পরিচয় ঘটে এবং তারা জেল থেকে বের হয়ে মাদক ও অপহরণের এই সিন্ডিকেট টি গঠন করে।

৯৯৯ এর ফোনকলে পুলিশে অভিযানে একটি মানুষ এর জীবন বাঁচালো, উদ্ধার হলো গাড়ি, সেইসঙ্গে অনেক বড় একটি অপরাধী চক্র শনাক্ত এবং গ্রেফতার হলো। উক্ত বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

জনগণের সেবা ও নিরাপত্তায় সর্বদা নিয়োজিত বলে জানান,এসপি মোঃ হাসানুজ্জামান।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!