1. babuibasa@gmail.com : editor :
  2. rokunkutubdia@gmail.com : reporter :
  3. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
  4. rokiotullah@gmail.com : Rokiot Ullah : Rokiot Ullah
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১২:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শেরপুরে করোনায় আক্রান্ত হয়ে মানবাধিকার কর্মী মনিরের মৃত্যু শেরপুরে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঘুমধুম পুলিশের অভিযানে ইয়াবাসহ এক মাদক কারবারি রোহিঙ্গা আটক কুতুবদিয়ায় ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্ত ৪৯০ পরিবারে অর্থ সহায়তা প্রদান উখিয়ার লম্বাশিয়া ক্যাম্পের রোহিঙ্গা ইউনুস ১০ হাজার পিস ইয়াবাসহ রামুতে আটক পেকুয়ায় ইউপি সদস্য আবুল কাশেমের বিবৃতি শাপলাপুরের গহীন পাহাড়ে মহেশখালী থানা পুলিশের অভিযান ২ টি অস্ত্র উদ্ধার,আটক ১ উখিয়ায় পেটের ভেতরের ৩ হাজার পিস ইয়াবাসহ বগুড়ার সুজন প্রামাণিক আটক! উখিয়ায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ হতাহত-৬ নকলার লাভলু ভাত না খেয়েও অতিবাহিত করলো ২১ বছর

সারা দেশের ন্যায় মহেশখালীতে চলছে পাঠ উৎসব, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পাচ্ছে ওয়ার্কশীট

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ১১৩ জন সংবাদটি পড়েছেন

 

এ.কে.রিফাতঃমহেশখালী

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকের হোসেন ও সচিবের নির্দেশে জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি কর্তৃক প্রণীত সপ্তাহিক ওয়ার্কশীট বিতরণ চলছে গোটা মহেশখালীতে।

গত ২৭ মে থেকে মহেশখালীর সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম থেকে ৫ম শ্রেণীর সকল শিক্ষার্থীদের বিনামূল্যে এই ওয়ার্কশীট বিতরণ করছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষকগণ।প্রকট রোদেও বাড়ি বাড়ি গিয়ে এই ওয়ার্কশীট বিতরণ কার্যক্রম করায় শিক্ষকদের/শিক্ষীকাদের মাঝে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে এবং শিক্ষার্থীদের মাঝে একপ্রকার পাঠ উৎসব শুরু হয়েছে।

দীর্ঘদিন পর শিক্ষার্থীদের মাঝে এই ওয়ার্কশীট বিতরণ কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেছেন অভিভাবক মহল। প্রাথমিক বিদ্যালয়ের এই কার্যক্রম ফলপ্রসূর এবং শিক্ষার্থীদের পড়ার অভ্যাস পুনরায় ফিরে আসবে বলেও মনে করছেন সচেতন মহল।

উক্ত বিষয়ে মহেশখালী উপজেলা শিক্ষা অফিসার মোঃ জাকিরুল হাসান বলেন,
“প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় মহেশখালীতে অনলাইন ও অফলাইনে শিক্ষার্থীদের মাঝে পাঠদান কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। আশা করছি শিক্ষার্থীরা দীর্ঘদিন পর তাদের নিজ নিজ বিদ্যালয়ের শিক্ষকদের তত্বাবধানে পড়তে পেরে খুব খুশি হবে।”

মহেশখালীর সহকারী উপজেলা শিক্ষা অফিসার আবু নোমান মোহাম্মদ আব্দুল্লাহ বলেন,
“প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় প্রণীত ওয়ার্কশীট সকল শিক্ষার্থীদের মাঝে পৌঁছানোর লক্ষ্যে সকল শিক্ষকদের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করা হয়েছে। আশা করছি শিক্ষার্থীরা এই ওয়ার্কশীট পড়ার মাধ্যমে পাঠ্য অভ্যাস ধরে রাখবে”।

এই বিষয়ে মহেশখালীর প্রাথমিক বিদ্যালয়গুলোর শিক্ষকবৃন্দরা জানান, অনেকদিন পর শিক্ষার্থীদের সংস্পর্শে এসে তাদের হাতে ওয়ার্কশীট বিতরণ ও পড়া বুঝে দিতে পেরে প্রশান্তি পেয়েছি আমরা শিক্ষকমহল। আমরা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মহল সরকারের কাছে বিশেষ অনুরোধ করব যাতে করে কোমলমতী শিক্ষার্থীদের নিরাপত্তা ও শিক্ষা অর্জনের বিষয়টি মাথায় রেখে দ্রুত সময়ে বিদ্যালয়ে ফেরার সুযোগ করে দেওয়ার জন্য”।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!