1. babuibasa@gmail.com : editor :
  2. rokunkutubdia@gmail.com : reporter :
  3. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৫:১৪ অপরাহ্ন

বন বিভাগের সুফল প্রকল্প’র টাকায় বাঁশখালীতে চলছে শিশু শ্রম

  • সর্বশেষ আপডেট : শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ২৭ জন সংবাদটি পড়েছেন

 

নিজস্ব প্রতিবেদক

শিশু অধিকার আইন অমান্য করে চট্টগ্রামের বাঁশখালীতে বন-বিভাগে চলছে শিশু শ্রম।

চট্টগ্রামের বাঁশখালী রেঞ্জ উপকূলীয় বন বিভাগের রেঞ্জ কর্মকর্তার কার্যালয় চত্বরে দিন-দুপুরে কম মূল্য দিয়ে শিশু শ্রম আইন লঙ্ঘন করে চালাচ্ছে খোদ রতনপুর বিট কর্মকর্তা ও চলতি দ্বায়িত বাশখালী রেঞ্জ কর্মকর্তা শফিকুল আমিন পাটোয়ারী।

চট্টগ্রামের বাঁশখালীর বাহারছড়া ইউনিয়নে অবস্থিত রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ে চত্বরে সুফল প্রকল্পের আওয়াতায় ৪-১০ বছরের প্রায় ৩০-৩৫ জন স্কুল ছাত্র-ছাত্রীদের দিয়ে নার্সারির গাছ লাগানোর জন্য পলিব্যাগে মাটি ভর্তি করাচ্ছে। বিনিময়ে ১হাজার পলিব্যাগ ভর্তি করলে দিচ্ছে ১৬০-১৮০ টাকা। সরকারি টাকা লুটপাট করতেই বাচ্চা কোমলমতি শিশুদের দিয়ে কাজ করিয়ে ব্যক্তিগত পকেট ভারী করে ভুয়া মাষ্টার রোল ও বিল ভাউচার করে রাষ্ট্রীয় টাকা লুন্ঠন করার পঁয়তারা চালিয়ে যাচ্ছে। অথচ বন বিভাগ ও শ্রম মন্ত্রানালয়ের নির্দেশনা আছে শিশু শ্রম না করতে সেখানে কারও কথা না শুনে। তার এলাকার বন বিভাগের উর্ধ্বতন এক কর্মকর্তার সাথে যোগসাজশ করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। এদিকে শিশুদের দিয়ে ধূলা বালি ও ঝুঁকিপূর্ণ কাজ করায় উদ্বিগ্ন হয়ে পড়েছে সচেতন মহল।

বাশখালী রেঞ্জ কর্মকর্তা শফিকুল আমিন পাটোয়ারী শিশু শ্রমের বিষয়টা স্বীকার করে বলেন আসলে ছোট ছোট বাচ্ছরা স্কুল বন্ধ থাকায় স্বপ্রনোদিত হয়ে কাজ করতেছে।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!