1. babuibasa@gmail.com : editor :
  2. rokunkutubdia@gmail.com : reporter :
  3. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৫:০৪ অপরাহ্ন

বৃহস্পতিবার ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
  • ২৩ জন সংবাদটি পড়েছেন

একদিনের সফরে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরকে সামনে রেখে তিনি ঢাকায় আসছেন। আগামী বৃহস্পতিবার সকালে বিশেষ বিমানে করে তিনি ঢাকা আসবেন এবং সন্ধ্যায় ফিরে যাবেন। আজ মঙ্গলবার সন্ধ্যায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী জানান, নরেন্দ্র মোদির সফরের বিষয়গুলো চূড়ান্ত করতেই জয়শঙ্কর ঢাকায় আসছেন। কানেক্টিভিটি, বাণিজ্য, আঞ্চলিক সহযোগিতা, করোনায় সৃষ্ট স্বাস্থ্য ও অর্থনৈতিক সংকট মোকাবিলাসহ বিভিন্ন ইস্যুতে আলোচনা হবে। অমীমাংসিত ইস্যুগুলো বিশেষ করে পানির বিষয়টি গুরুত্ব পাবে।

ঢাকা সফরকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন জয়শঙ্কর। এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি।

মোদির সফর ঘিরে এর আগে বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন গত ২৮ থেকে ৩১ জানুয়ারি দিল্লি সফর করেন। সফরকালে তিনি ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক করেন। এর আগে গত ১৮ আগস্ট ঢাকায় আসেন ভারতের পররাষ্ট্র সচিব শ্রিংলা।

আগামী ২৬-২৭ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর করার কথা রয়েছে। ২৬ মার্চ ঢাকা-জলপাইগুড়ি যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হতে যাচ্ছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের সময় নতুন এই আন্তঃদেশীয় যাত্রীবাহী ট্রেন উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন এ  ট্রেনের উদ্বোধন করবেন বলে বাংলাদেশ  রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!