1. babuibasa@gmail.com : editor :
  2. rokunkutubdia@gmail.com : reporter :
  3. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
  4. rokiotullah@gmail.com : Rokiot Ullah : Rokiot Ullah
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০১:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শেরপুরে করোনায় আক্রান্ত হয়ে মানবাধিকার কর্মী মনিরের মৃত্যু শেরপুরে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঘুমধুম পুলিশের অভিযানে ইয়াবাসহ এক মাদক কারবারি রোহিঙ্গা আটক কুতুবদিয়ায় ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্ত ৪৯০ পরিবারে অর্থ সহায়তা প্রদান উখিয়ার লম্বাশিয়া ক্যাম্পের রোহিঙ্গা ইউনুস ১০ হাজার পিস ইয়াবাসহ রামুতে আটক পেকুয়ায় ইউপি সদস্য আবুল কাশেমের বিবৃতি শাপলাপুরের গহীন পাহাড়ে মহেশখালী থানা পুলিশের অভিযান ২ টি অস্ত্র উদ্ধার,আটক ১ উখিয়ায় পেটের ভেতরের ৩ হাজার পিস ইয়াবাসহ বগুড়ার সুজন প্রামাণিক আটক! উখিয়ায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ হতাহত-৬ নকলার লাভলু ভাত না খেয়েও অতিবাহিত করলো ২১ বছর

ঘুমধুমে অনুমোদনবিহীন সার বিক্রিতে রাজস্ব বঞ্চিত সরকার

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
  • ৪৪ জন সংবাদটি পড়েছেন

 

নিজস্ব প্রতিবেদক,

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁতীতে অনুমোদনবিহীন সার বিক্রি করছে মুদি দোকানীরা।চোরাই পথে ইউরিয়া সার এনে যত্রতত্র বিক্রিতে মেতে উঠেছে এসব অসাধু ব্যবসায়ীরা।ফলে সরকার অনুমোদিত সার ডিলার সরকারকে রাজস্ব দিয়েও বিপাকে পড়েছে।যেসব কৃষকদের চাহিদা বিবেচনা করে সার ডেলিভারিতে আনেন,সেসব সার অধিকাংশ বিক্রি না হওয়ার কারণে লোকসানে পড়েছেন সংশ্লিষ্ট ডিলার।

জানা গেছে ঘুমধুম ইউনিয়নের ১,২ ও ৩ টি ওয়ার্ডের কৃষকদের চাহিদা মেঠাতে তুমব্রু বাজারে সরকারী ভাবে ডিলারশীপ নেন জনৈক শফিউল আলম।তার ডিলার থেকে সার নিয়ে চাহিদা মেঠাতো দুর্গম অঞ্চল বাইশফাঁড়ীর ৩ নং ওয়ার্ডের বিভিন্ন চাষাবাদের কৃষকরা।

বাইশফাঁড়ী বিজিবি বিওপি সংলগ্ন জনৈক ইসহাক আহমদের ছেলে মুদির দোকানী সাঈদী আলম ও একই এলাকার মোঃ কালুর ছেলে নুরুল বশর কীটনাশক বিক্রির অনুমতিপত্র থাকলেও কোন প্রকার সরকারের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অনুমোদন ছাড়াই ইউরিয়া সার বিক্রি করে চলছে।এসব সার উখিয়ার মরিচ্যা,কোটবাজার,
উখিয়া ও কুতুপালং বাজার থেকে চোরাইপথে নিয়ে এসে বিক্রি করছে।যার ফলে সরকার রাজস্ব বঞ্চিত হওয়ার পাশাপাশি সরকার অনুমোদিত সার ডিলারও চাহিদা মাফিক পাওয়া সার বিক্রিতে কালক্ষেপন হচ্ছে।তাতে লোকসান গুণতেও হচ্ছে।
এ বিষয়ে জানতে অনুমোদনবিহীন সার বিক্রেতা নুরুল বশরের বক্তব্য জানতে তার ব্যবহ্নত ০১৫৭৫১৪৩০২৫ নাম্বারে কল দিলে সংযোগ পাওয়া যায়নি,তাই মন্তব্য জানা সম্ভব হয়নি। ঘুমধুম ইউপির তুমব্রুস্থ সার ডিলার শফিউল আলম জানান,বাইশফাঁড়ীতে বসবাসরত চাষি বা কৃষকরা আমার নিকট থেকে সার নিচ্ছেনা।তারা পাশেই পাচ্ছেন বলে জানিয়েছেন।

ঘুমধুম ইউনিয়নের তুৃৃমব্রুতে দায়িত্বরত উপ সহকারী কৃষি কর্মকর্তা কামাল উদ্দিনের নিকট জানতে চাইলে,তিনি জানান,বাইশফাঁড়ীতে দুইজন কীটনাশক বিক্রেতা আছে জানি।তারা সার বিক্রি করে থাকলে যাচাই করে ব্যবস্থা নেওয়া হইবে।আগামী শনিবার আমি ওখানেই যাবো।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!