1. babuibasa@gmail.com : editor :
  2. news24nazrul@gmail.com : Nazrul Islam : Nazrul Islam
  3. rokunkutubdia@gmail.com : reporter :
  4. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১১:৫৭ অপরাহ্ন

উখিয়ায় প্রধানমন্ত্রীর ঘর পেল ৩৫ পরিবার

  • সর্বশেষ আপডেট : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ২৩ জন সংবাদটি পড়েছেন

 

নিজস্ব প্রতিবেদক,উখিয়া, কক্সবাজার

কক্সবাজারের উখিয়ায় অসহায়,হতদরিদ্র ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রথম ধাপে ১০০টি ঘরের মধ্যে ৩৫টি ঘর ও ২ শতাংশ খাস জমির মালিকানার দলিলপত্রসহ উপজেলা প্রশাসনের মাধ্যমে হস্তান্তর করা হয়েছে।

২৩ জানুয়ারি (শনিবার) সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রাঙ্গনে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

‘মুজিববর্ষ’ উপলক্ষে ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ স্লোগানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২-এর আওতায় এসব ঘর নির্মাণ করা হয়েছে। মুজিব শতবর্ষে উখিয়ায় প্রথম ধাপে ভূমিহীন-গৃহহীন পরিবারসহ মোট ১০০টি ঘর বরাদ্দ এসেছে। এর মধ্যে আজ ৩৫টির মালিকানার দলিলপত্রসহ প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের অর্থায়নে প্রতিটি ঘর নির্মাণে ব্যয় এক লাখ ৭১ হাজার টাকা।

সভায় সভাপতির বক্তব্যে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিজাম উদ্দিন আহমেদ বলেন, দেশের বিপুলসংখ্যক ভূমিহীন-গৃহহীন মানুষকে নিজস্ব ঠিকানা অর্থার্থ জমির মালিকানাসহ সরকারি খরচে নির্মিত বাড়ি নির্মাণ করে দেওয়ার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের সামনে আরেকটি উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন, যা নজিরবিহীন।

সভায় প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন, উখিয়া টেকনাফের সংসদ সদস্য শাহিন আকতার।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক সাংসদ আবদুর রহমান বদি, উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী,সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান ও উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমেদ সনজুর মোরশেদ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী,উখিয়া প্রেসক্লাবের সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার,প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল সহ বিভিন্ন দপ্তরের প্রধান ও রাজনৈতিক ব্যক্তিবর্গ এবং জনপ্রতিনিধিগন।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের ১০০ বছর পূর্তি উপলক্ষে মুজিব শতবর্ষ পালন করছে সরকার। বছরটিকে স্মরণীয় করে রাখতে জাতির পিতার উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ভূমি ও গৃহহীন আট লাখ ৮২ হাজার ৩৩টি পরিবারকে ঘর ও জমি দেওয়ার কর্মসূচি বাস্তবায়ন করছে। আজ উদ্বোধনী অনুষ্ঠানে প্রথম পর্যায়ে সারাদেশে ৬৯ হাজার ৯০৪ ভূমিহীন-গৃহহীন পরিবারের মধ্যে এ ঘর হস্তান্তর করা হয়।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!