1. balaram.cox@gmail.com : balaram das : balaram das
  2. babuibasa@gmail.com : editor :
  3. news24nazrul@gmail.com : Nazrul Islam : Nazrul Islam
  4. rokunkutubdia@gmail.com : reporter :
  5. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৬:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ফেসবুকের পরিচয়ে বিয়ে করে হাতিয়ে নিত কাবিনের টাকা! অবশেষে মামলায় প্রতারক মুক্তা কারাগারে বাঁশখালীতে দফায় দফায় সন্ত্রাসীদের হামলার শিকার: মোরশেদসহ তার পরিবার উখিয়া প্রেসক্লাবের নির্বাচন কমিশনের জরুরী সভা অনুষ্ঠিত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ কৈয়ারবিল সবুজ বাংলা ফুটবল একাদশ ১-০ গোলে জয়ী উখিয়ায় মাস্ক না পড়ায় ১৯ ব্যক্তিকে গুণতে হলো ২৬৭০০ টাকা অর্থদন্ড নাইক্ষ্যংছড়ি থানার ওসি আলমগীর হোসেন আবারও জেলার শ্রেষ্ঠ ওসি’র সম্মাননা পেলেন হাটহাজারীতে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার উখিয়ায় সিম কার্ড বিক্রি কালে রোহিঙ্গা যুবক আটক উখিয়ায় গোয়েন্দা সংস্থার তথ্যে সাড়ে ৭ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক কারবারি রোহিঙ্গা আটক আদালতের নিষেধাজ্ঞা আমান্য করে গৃহ নির্মানের অভিযোগ।

মাতারবাড়ীতে সৌদি ফেরত এক প্রবাসীর জায়গা দখলের অভিযোগ

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
  • ১১ জন সংবাদটি পড়েছেন

 

মহেশখালী প্রতিনিধি

মহেশখালীর মাতারবাড়ীতে এক সৌদি ফেরত প্রবাসীর জায়গা দখল করার অভিযোগ ওঠেছে।মাতারবাড়ীর মগডেইল এলাকার সৌদি ফেরত আলহাজ্ব আজিম উদ্দিনের খরিদকৃত জায়গা একই এলাকার মৃত বদিউল আলমের পূত্র মোক্তার আহমদ,ফরিজ আহমেদ ও তার পূত্র হাতেম, কাসেম ও মোহাম্মদ হোসেন পূত্র রুবেল সহ কয়েকজন সন্ত্রাসীদের নিয়ে জায়গা দখলের অভিযোগ উঠেছে।

 

স্থানীয়সূত্রে জানাযায়, গত ২০০৮ সালে স্থানীয় খুল্যা মিয়ার পূত্র আব্দুল খালেক এর ভোগ দখলীয় বিএস খতিয়ান নং ১১৫, দাগ নং ১৫০১৩,১৫০৪৬৬ মূলে ১৮করা জায়গা খরিদ করেন আলহাজ্ব আজিম উদ্দিন যার সৃজত খতিয়ান ৫৬৪০, দাগ নং১৫০১৩ ও দলিল নং১৯৪৫ এর মূলে ১৩/১১/০৮ইং তারিখে জায়গা ক্রয় করেন। উক্ত দলিলে উপস্থিত স্বাক্ষী হিসাবেও ছিলেন মোক্তার আহমেদ। তারপর ভোগ দখল করে আসলে ২০১০সালে সৌদি আরব গমন করেন আজিম উদ্দিন। এরপর থেকে জমিটি দেখাশুনার দায়িত্ব নেন মোক্তার আহমেদ। ২০১৭সালে আজিম উদ্দিন দেশে ফিরে আসলে উক্ত জায়গা ভোগ দখল করতে চাইলে তাকে নানা ভাবে সন্ত্রাসী কায়দায় হুমকি ও চাদাঁদাবী করে মোক্তার আহমদ ও ভাই ফরিজ আহমদ ভাইপো হাতেম,কাসেম রুবেল সহ কয়েকজন। তিনি উপায় না দেখে স্থানীয় গণমান্য ব্যক্তি ও চেয়ারম্যানকে নালিশদেন। আর এতেই আরও ক্ষিপ্ত হয়ে বিভিন্ন সময় ষড়যন্ত্র নিজেদের ঘর পুড়ে দিয়ে ফাঁসিয়ে দেওয়ার ও হুমকি দেয়। এদিকে তাদের বিরুদ্ধে একাদিকবার স্থানীয় চেয়ারম্যানকে অভিযোগ দিলেও তারা চেয়ারম্যানের ডাকে সাড়া না দিয়ে বরং কিভাবে জায়গা দখল নে তার হুমকি সহ মেরে ফেলার হুমকি দেয় বলে জানান ভুক্তভোগী আজিম উদ্দিন। তিনি আরো জানান তার জায়গা ফিরে পেতে আইনের আশ্রায় সহযোগীতা কামনা করেন এবং মহেশখালী থানায় একটি লিখিত অভিযোগ দেন বলে জানান।
এদিকে স্থানীয় লাল মিয়া এর পূত্র আবু তাহের জানান মৃত বদিউল আলমের ৬পূত্র ও ৩ কন্য ও তার স্ত্রী থেকে ২০০৫ সালে জায়গা করে।তারা বর্তমানে যে জায়গায় আছে সেটা কার আমি জানি না।

এ বিষয়ে জায়গায় দখলে থাকা ফরিজ আহমদ জানান আমার বাপ-দাদার দীর্ঘ দিন ধরে বসত করা জায়গায় আমরা আছি।গরিব হওয়ায় আমাদেরকে জোর করে তুলে দেওয়ার চেষ্টা করতেছে একটি পক্ষ।

এবিষয়ে মহেশখালী থানার ওসি আব্দুল হাই জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি।তা তদন্তে করে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!