1. balaram.cox@gmail.com : balaram das : balaram das
  2. babuibasa@gmail.com : editor :
  3. news24nazrul@gmail.com : Nazrul Islam : Nazrul Islam
  4. rokunkutubdia@gmail.com : reporter :
  5. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৮:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আশ্রয়ণ প্রকল্পের প্রস্তাবিত জায়গা পরির্দশনে প্রধানমন্ত্রী কার্যালয় পরিচালক উখিয়া হলদিয়া পালং এর চেয়ারম্যান শাহ আলমের বিরুদ্ধে বিক্ষুব্ধ হলদিয়া পালংবাসীর মানববন্ধন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা লায়ন মুজিবের জামিন নির্বাচনহীন সরকারে দেশের গণতন্ত্র অসহায় হয়ে পড়েছে- শাহজাহান চৌধুরী মাতারবাড়ীতে সৌদি ফেরত এক প্রবাসীর জায়গা দখলের অভিযোগ কক্সবাজার পাহাড়তলীতে একটি মাদ্রাসায় ছাত্রকে বলৎকারের ঘটনায় প্রচারির সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা ঝাপুয়া স্টার জোন ক্লাবের কার্যকরী কমিটির প্রচার সম্পাদক নির্বাচিত হলেন সংবাদকর্মী আকিব। পেকুয়ায় ডাম্পার-সিএনজি মুখোমুখি সংঘর্ষে হতাহত-৬,গাড়ি জব্দ উখিয়ার হুমায়ুন ৯৯৫০ পিস ইয়াবাসহ র‍্যাবের জালে কুতুবদিয়ায় ‘শহীদ জিয়া ছাত্র পরিষদ’ এর উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত

বাঁশখালীতে ১২৫টি পরিবারের বসত বাড়ি বনায়ন শুভ উদ্ধোধন

  • সর্বশেষ আপডেট : সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ১৭ জন সংবাদটি পড়েছেন

 

নিজস্ব প্রতিবদেক, বাশঁখালী

বঙ্গোপসাগরে জেগে উঠা নতুন চরসহ উপকূলীয় এলাকায় বনায়ন শীর্ষক প্রকল্পের আওয়াতায় ২০১৯-২০২০ অর্থবছরের বাশঁখালী রেঞ্জাধীন রতনপুর বিটের অধীনে খানখানাবাদ ইউনিয়নের ১২৫টি পরিবারের বসত বাড়ি বনায়ন শুভ উদ্ধোধন করেন বাশঁখালী উপজেলার খানখানবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদরুদ্দীন চৌধুরী।

আজ ১২ই অক্টোবর সকাল ১২টায় বাঁশখালী রেঞ্জের সহকারী রেঞ্জ কর্মকর্তা নুরে আলম মিয়া
সভাপতিত্বে ইউনিয়ন পরিষদ হল রুমে বসত বাড়ির এ বনায়ন কর্মসূচি উদ্ধোধন করা হয়।

খানখানাবাদ ইউনিয়ের বিভিন্ন ওয়াড়ের ১২৫ টি পরিবারের বসত ভিটায় বন বিভাগের দায়িত্বে
নারিকেল ৪টি, তাল, সুপারী,তেঁতুল,কাঁঠাল, পেয়ারা সহ ২০ প্রজাতির চারা বসত বাড়িতে রোপণ করা হয়। খানখানাবাদ ইউনিয়নের.রায়ছটা গ্রামের..সৈয়দ আহমদের পূত্র আফছার উদ্দিন জানান, বন বিভগ আমাদের বাড়িতে এসে চারারোপন করে বনায়ন করে গেছে তা অত্যান্ত খুশির। এজন্য বন বিভাগের কর্মকর্তা ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। একই এলাকার. আনোয়ার আজীমের পূত্র সজীব উদ্দিন বলেন আমাদের সামার্থ্য ছিল না বসত ভিটায় বনায়ন করতে। কিন্তু বিনা খরচে বন বিভাগ এরকম বনায়ন করে দেওয়া খুবই ভালো কাজ।
বাঁশখালী রেঞ্জের সহকারী রেঞ্জ কর্মকর্তা নুরে আলম মিয়া
জানান, উপকূল বাসী’দের সাইক্লোন সহ সকল প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করতে, জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ র নির্দেশনায় সুফল প্রকল্প পরিচালক জনাব রকিবুল হাসান মুকুল স্যারের মহা পরিকল্পনা ও চট্টগ্রাম উপকূলীয় বন বিভাগীয় কর্মকর্তা জনাব এস এম গোলাম মাওলার তত্ত্ববধায়নে বাঁশখালী রেঞ্জের রতনপুর বিটের অধীনে “বাইন, কেওড়া নার্সারি” স্থাপন করা হয়েছে। এই অর্থ বছরে বাশখালী উপকূলীয় রেঞ্জাধীন প্রায় ২৫০ একর ম্যানগ্রোভ, ৫০একর ঝাউ ১০ কিলোমিটার ষ্ট্রিপ বাগানের বনায়ন করা সহ এরকম আরো প্রকল্প বাস্তাবায়ন করা হচ্ছে। যা উপকূল রক্ষার্থে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে তিনি আরও উল্লেখ করেন অতীতের যে কোন সময়ের চেয়ে বাশখালী উপকূলীয় রেঞ্জ অনেক বেশি কর্মতত্পর ।

এবিষয়ে খানখানাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদরুদ্দীন চৌধুরীর বলেন খানখানাবাদ ইউনিয়নে ১২৫পরিবারের বসত ভিটায় ২০প্রজাতির বনায়ন করা হয়েছে।এগুলো ঐ সকল পরিবারের আর্থিক ও পরিবেশের ভারসাম্য রক্ষার্থে ভূমিকা পালন করবে।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!