1. balaram.cox@gmail.com : balaram das : balaram das
  2. babuibasa@gmail.com : editor :
  3. news24nazrul@gmail.com : Nazrul Islam : Nazrul Islam
  4. rokunkutubdia@gmail.com : reporter :
  5. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০২:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঘুমধুমে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত ঘুমধুম ইউনিয়ন বিট পুলিশিং সভায়-ওসি আলমগীর সামাজিক নিরাপত্তায় পুলিশ-জনগণ এক কাতারে কালারমারছড়ায় নোনাছড়ি নূরানী কিন্ডার গার্ডেন ভিত্তি প্রস্তর স্থাপন করলেন চেয়ারম্যান তারেক পেকুয়ায় পিকআপ ভর্তি চোরাই কাঠ জব্দ উখিয়ায় উপজেলা ছাত্রলীগের আনন্দ মিছিল-পথ সভা পেকুয়ায় জমি‘র বিরোধে হামলা: সাবেক মহিলা মেম্বারসহ আহত-৩ প্রত্যেক মানুষ বিদ্যুৎ ও সরকারের উন্নয়নে সম্পৃক্ত হবেন- এমপি জাফর আলম কুতুবদিয়ায় জাতীয় সেনিটশন মাস ও বিশ্ব হাতধোয়া দিবস উদযাপন মাতারবাড়ীতে ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত পেকুয়ায় ৪০ একর খাস জমি ইজারা নেওয়ার চেষ্টায় চট্টগ্রামের ৪ প্রভাবশালী

কক্সবাজার শ্রমিক ইউনিয়ন নেতা রাশেদের বিরুদ্ধে ২ লক্ষ টাকা ঘুষ দাবীর অভিযোগ

  • সর্বশেষ আপডেট : শনিবার, ৩ অক্টোবর, ২০২০
  • ১৫ জন সংবাদটি পড়েছেন

 

জয়নাল আবেদীন, পেকুয়াঃ

শ্রম দপ্তরের নিয়ম না মেনে পেকুয়া অটোরিক্সা-টেম্পো-সিএনজি পরিহন শ্রমিক ইউনিয়ন কমিটি বিলুপ্তর ঘোষণা দিল কক্সবাজার অটোরিক্সা-টেম্পো-সিএনজি পরিহন শ্রমিক ইউনিয়ন।

০২ অক্টোবর বিভিন্ন প্রত্রিকায় প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বানিয়ারছড়া-চিরিঙ্গা-বরইতলী-মগনামা-বারবাকিয়া-উজানটিয়া-রাজাখালী-পেকুয়া সড়ক শাখার লাইন পরিচালনার দায়িত্ব অর্পিত দায়ীত্বে থাকা কমিটি ভেঙ্গে দেওয়ার ঘোষাণা দিয়েছে রাশেদুল মোস্তাফা ও আহসান উল্লাহ এর নেতৃত্বে কক্সবাজার অটোরিক্সা-টেম্পো-সিএনজি পরিহন শ্রমিক ইউনিয়নের নির্বাচন পরিচালনার দায়ীত্বে থাকা কমিটি।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার শ্রম দপ্তরের চট্রগ্রাম বিভাগীয় কার্যালয় থেকে বিভাগীয় প্রধান নাছির উদ্দীন স্বাক্ষরিত। গত ২০শে সেপ্টেম্বর একটি চিঠির মাধ্যমে মাধ্যমে রাশেদুল মোস্তাফাকে দায়িত্ব দিয়ে ৪৫ কার্য দিবসের মধ্যে নতুন নির্বাচন দেওয়ার নির্দেশনা প্রদান করা হয়।
তাদেরকে কোন প্রকার লাইন চালু অথবা বন্ধ করার ক্ষমতা দেওয়া হয়নি। রাশেদুল মোস্তাফা দায়িত্ব পাওয়ার পর আহাছান উল্লাহকে সাথে নিয়ে বিভিন্ন লাইন পরিচালনা কমিটি বিলুপ্তি ও নতুন লাইন পরিচালনা কমিটি দেওয়ার নামে বিভিন্ন জনের কাছ থেকে টাকা দাবি করে আসতেছে।শ্রম দপ্তরের আইনকে তোয়াক্কা না করে কমিটি বানিজ্য করার প্রস্তাব দেয়। পেকুয়া লাইন পরিচালনা করার দায়িত্বে থাকা সভাপতি নাছির উদ্দীন এর কাছ থেকে দুই লক্ষ্য টাকা চাঁদা দাবি করেছে । নাছির চাঁদা না দেওয়ায় তার কমিটি বিলুপ্তি ঘোষণা করে। রাশেদুল মোস্তাফার চাঁদা দাবীর বিষয়ে নাছির উদ্দীন গংয়েরা একটি রেকর্ড গণমাধ্যম কর্মীদের কাছে হস্তান্তর করে।
নাছির উদ্দিন জানান রাশেদুল মোস্তফা আমাকে নতুন কমিটি দেওয়ার জন্য দুই লক্ষ্য টাকা দাবি করে।আহসান উল্লাহ ওখান থেকে পঞ্চাশ হাজার টাকা কমিয়ে এক লক্ষ্য পঞ্চাশ হাজার টাকা দেওয়ার জন্য প্রস্তাব করে।আমি তাদেরকে টাকা দিতে অস্বীকার করায় তারা আমার বিরুদ্ধে বিভিন্নভাবে ষড়যন্ত্র করতাছে।
অভিযোক্ত রাশেদুল মোস্তফার ও আহসান উল্লাহর কাছে জানতে চাইলে তাঁরা বলেন,নাছির উদ্দিন গংয়েরা তাঁদের কাছে না গিয়ে বিভাগীয় শ্রম অফিসে যাওয়ায় তারা কমিটি বিলুপ্ত করে দিয়েছে।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের বিভাগীয় শ্রম দপ্তরের রেজিস্ট্রার অফ ট্রেড ইউনিয়ন,মোহাম্মদ নাছির উদ্দীন জানান, আমরা কক্সবাজারে দায়িত্ব থাকা রাশেদুল মোস্তাফাকে শুধু মাত্র নির্বাচনের দায়িত্ব দিয়েছি তারা কোন রকম কমিটি বিলুপ্ত বা ঘোষণা করতে পারবে না এবং লাইন পরিচালনার জন্য নতুন কোন কমিটি দিতে পারবে না।
তাদের বেশ অভিযোগ আমরা শুনেছি, চাঁদাবাজির বিষয়ে একটা অভিযোগ আমি পেয়েছি এই বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!