1. babuibasa@gmail.com : editor :
  2. rokunkutubdia@gmail.com : reporter :
  3. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
  4. rokiotullah@gmail.com : Rokiot Ullah : Rokiot Ullah
বুধবার, ২৩ জুন ২০২১, ০৬:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শাপলাপুরের গহীন পাহাড়ে মহেশখালী থানা পুলিশের অভিযান ২ টি অস্ত্র উদ্ধার,আটক ১ উখিয়ায় পেটের ভেতরের ৩ হাজার পিস ইয়াবাসহ বগুড়ার সুজন প্রামাণিক আটক! উখিয়ায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ হতাহত-৬ নকলার লাভলু ভাত না খেয়েও অতিবাহিত করলো ২১ বছর ঘুমধুম পুলিশে ত্রিশ লাখ টাকার তিনটি স্বর্ণের বার উদ্ধার,এক রোহিঙ্গা গ্রেফতার উখিয়ায় পাহাড় কর্তনকালে মাটিসহ ডাম্প ট্রাক মহেশখালীতে জেলা বিএনপি নেতা আতাউল্লাহ বোখারীর নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত উখিয়ায় বনবিভাগের অভিযানে বালু উত্তোলন কালে ড্রেজার মেশিনের সরঞ্জাম উদ্ধার মহেশখালী থেকে ইয়াবা সরবরাহ করতে গিয়ে নোয়াখালীতে এসে আটক হলেন -২ বান্দরবানে মসজিদের ইমাম হত্যার ঘটনায় শফি পুত্র শাইখুল হাদীস আনাস মাদানীর নিন্দা ও প্রতিবাদ

তৃণমূল নেতাকর্মীদের দাবী- এ কে ভুট্টো সিকদার হোক নৌকার প্রার্থী

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০
  • ৯৮ জন সংবাদটি পড়েছেন

 

নিজস্ব প্রতিবদেক
আসন্ন বদরখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে দলীয় প্রতীকে সৎ, যোগ্য ও জনকল্যাণে নিবেদিত প্রার্থী মনোনীত করার দাবী তুলেছে তৃণমূল নেতাকর্মীরা। আগামী মার্চ মাসেই ইউনিয়ন পরিষদ নির্বাচন অনু্ষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচনে দলীয় নেতাকর্মীরা যার জন্য কাজ করবে তিনি যেন দলের তৃণমূলের নেতাকর্মীদের কাছে গ্রহণযোগ্য হয় সেদিকে লক্ষ্য রাখার অনুরোধ তৃণমূলের। তাদের আশা যিনি নির্বাচিত হবেন তিনি যেন আগামী পাঁচ বছর সাধারণ জনগণের পক্ষ হয়ে ইউনিয়ন পরিষদ পরিচালনা করবেন এবং সৎ ও জনগণের কল্যাণে নিবেদিত প্রাণ হয়ে কাজ করবেন তা নিশ্চিত করতে হবে। যাতে আগামী পাঁচ বছর এই ইউনিয়ন সঠিকভাবে পরিচালিত হয়।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে জনগণের চিন্তা-ভাবনার শেষ নেই। দলীয় প্রতীকে এমন একজন ত্যাগী নেতাকে মূল্যায়ন করা হোক যিনি ছাত্র রাজনীতি থেকে উঠে এসে বর্তমানে আওয়ামীলীগ সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত আছেন। যার রাজনৈতিক এবং পারিবারিক সমৃদ্ধি থাকবে।

এর মধ্যে বদরখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে তৃণমূল আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে সবচেয়ে আলোচনায় আছেন বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পরিচ্ছন্ন জননেতা এ. কে. ভুট্টো সিকদার । তিনি স্কুল জীবন থেকে ছাত্র রাজনীতি করে বর্তমানে বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করছেন। ছাত্রজীবনে তিনি আল- আজহার উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, বদরখালী ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক, বদরখালী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক আহ্বায়ক, বদরখালী ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক, বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, আল আজহার উচ্চ বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য, আল আজহার মসজিদ কমপ্লেক্স এর প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। তিনি অদ্যাবধি এ দায়িত্ব পালন করছেন। তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সাথেও জড়িত আছেন।

বিভিন্ন জনমত জরিপ ও গোয়েন্দা সংস্থার রিপোর্ট জানা যায় তিনি ক্লিন ইমেজের। দল ক্ষমতায় তাছাড়া পদে রয়েছেন শত লোভ লালসা দূরে টেলে নেত্রীর প্রতি অবিচল আস্থা রেখে সততার সহিত দাযিত্ব পালন করে চলছেন অদ্যাবধি। বদরখালীর সাধারণ জনগণের কাছেও তিনি খুব গ্রহণযোগ্য তা দলমত নির্বিশেষে সবাই স্বীকার করে।

এ.কে ভুট্টো সিকদারের পারিবারিক ঐতিহ্যঃ
স্বাধীনতারোত্তর তাহাঁর পিতামহ/দাদা প্রায় মরহুম এজাহারুল হক বৃহত্তর পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের নির্বাচিত এম. ইউ.পি- (২বার) বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতি-র বিগত ইং সনে সম্পাদক। তাহাঁর বড় আব্বা মরহুম নুরুল ইসলাম সিকদার বিগত ১৯৭৭ ইং সনে বদরখালী ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান এবং বিগত ১৯৮৮ইং সনে নির্বাচিত চেয়ারম্যান (২ বার)।তাহাঁর চাচা মরহুম নুরুজ্জামান সিকদার বিগত ২০০৪ সনে বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

এ.কে ভুট্টো সিকদার চকরিয়া-পেকুয়া মাটি ও মানুষের প্রিয় নেতা যার উন্নয়নের ছোঁয়ায় দুই উপজেলায় এখন জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের রূল মডেল হিসেবে পরিণত হয়েছে, এ জনপদে জননন্দিত জননেতা আলহাজ্ব জাফর আলম বি,এ (অনার্স) এম. এ, এম. পি মহোদয়ের অত্যন্ত আস্থাভাজন ও বিশ্বাসের প্রতীক । তিনি কক্সবাজার জেলা আওয়ামীলীগের সম্মানিত সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা এবং কক্সবাজার জেলা আওয়ামিলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমানের একান্ত স্নেহধন্য।

তৃণমূল আওয়ামীলীগের কাছে তিনি অনেক বেশি গ্রহণযোগ্য। কারণ তিনি তৃণমূল আওয়ামীলীগের সুখে-দুঃখে সবসময় তাদের সাথেই থাকেন। তৃণমূল আওয়ামীলীগের কাছে রাজনৈতিক রূল মডেল হিসেবে ও অত্যধিক সমাদৃত। তারুণ্য নির্ভর দল গঠনে তাঁর ভূমিকা অনস্বীকার্য।

করোনা পরিস্থিতিতে যখন পুরো বিশ্ব বিপর্যস্ত ঠিক তখনই সাধারণ খেটে খাওয়া মানুষের কাছে দূত হয়ে এলেন এ.কে ভুট্টো সিকদার। বদরখালীতে বিভিন্ন শ্রেণির পেশার মানুষের পেশা অনুযায়ী তালিকা তৈরি করে কর্মহীন মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। তার ত্রাণ সহায়তা থেকে জেলে, টমটম চালক, সিএনজি চালক, লবণ শ্রমিক, দিন মজুর, নাপিত সহ কর্মহীন কোন পেশার মানুষ বাদ যায়নি।

খেলাধুলার প্রতি তিনি থাকেন সব সময় সরব। কারণ আমাদের যুব সমাজকে অন্যায় অপরাধ মূলক কর্মকান্ড এবং মাদক থেকে বিরত রাখতে একমাত্র মাধ্যম হল ক্রীড়া। মাদকমুক্ত যুব সমাজ গঠনে তাহাঁর ভূমিকা প্রশংনীয়। তিনি সকল নেতাকর্মীদের দোয়া, ভালবাসা ও সমর্থন প্রত্যাশী।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!