1. balaram.cox@gmail.com : balaram das : balaram das
  2. babuibasa@gmail.com : editor :
  3. news24nazrul@gmail.com : Nazrul Islam : Nazrul Islam
  4. rokunkutubdia@gmail.com : reporter :
  5. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
পেকুয়ায় ডাম্পার-সিএনজি মুখোমুখি সংঘর্ষে হতাহত-৬,গাড়ি জব্দ উখিয়ার হুমায়ুন ৯৯৫০ পিস ইয়াবাসহ র‍্যাবের জালে কুতুবদিয়ায় ‘শহীদ জিয়া ছাত্র পরিষদ’ এর উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত ঝাপুয়া স্টার জোন ক্লাবের কার্যকরী কমিটি অনুমোদন উখিয়ার বালুখালীতে শারদীয়া দূর্গোৎসব উদযাপিত উখিয়ার বালুখালীতে শারদীয়া দূর্গোৎসব উদযাপিত উখিয়ায় জাতীয় স্যানিটেশন মাস উপলক্ষ্যে বিশ্ব হাত ধোয়া দিবস পালন পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর সকাশে ইঞ্জি.হেলাল উদ্দিন মেম্বার কুতুবদিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করে পূজা মন্ডপ তৈরির অভিযোগ পেকুয়ায় কৃষকলীগ আহবায়কে নিয়ে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

পেকুয়ায় ১শ ৫০ পরিবারে বনবিভাগের চারা বিলি

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
  • ১৯ জন সংবাদটি পড়েছেন

নাজিম উদ্দিন,পেকুয়া:

কক্সবাজারের পেকুয়ায় বঙ্গোপসাগরে জেগে ওঠা নতুনচরসহ উপকূলীয় এলাকায় বনায়ন প্রকল্পের আওতায় ১শ৫০ বসতবাড়িতে চারা বিলি করা হয়েছে।

‘শেখ হাসিনার নির্দেশ,জলবায়ু সহিষ্ণু বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে উপকুলীয় বনবিভাগ চারা বিতরন ও রোপনের সিদ্ধান্ত গ্রহন করেছেন।চট্টগ্রাম দক্ষিন উপকূলীয় বনবিভাগ ছনুয়া রেঞ্জ ও মগনামা বিট চারা বিতরনের এ আয়োজন করেন।

বৃহষ্পতিবার (১৭সেপ্টম্বর) সকাল ১১টার দিকে পেকুয়া উপজেলা পরিষদ হল রুমে চারা বিতরন কার্যক্রম অনুষ্টিত হয়। অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহ। এ সময় উপস্থিত ছিলেন উপকূলীয় বনবিভাগ ছনুয়া রেঞ্জ কর্মকর্তা জুয়েল চৌধুরী, বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা আব্দুল গফুর মোল্লা, উপকূলীয় বনবিভাগের মগনামা বিট কর্মকর্তা হোসনে মোবারক প্রমুখ।

ছনুয়া রেঞ্জ কর্মকর্তা জুয়েল চৌধুরী বলেন,উপকূলীয় এলাকায় বনায়ন প্রকল্পের আওতায় ২০১৯-২০ অর্থ বছরের বাজেট থেকে চারা বিতরন কার্যক্রম শুরু করেছি।

উপকূলীয় মগনামা,রাজাখালী ও উজানটিয়া তিন ইউনিয়নের ১শ৫০ বসতবাড়িতে ২০টি করে চারা বিলি করা হয়েছে। প্রত্যেক পরিবারের জন্য ৪টি নারিকেল,১টি তাল,১টি সুপারী গাছের চারাসহ বিভিন্ন ফলজ ও বনজ চারা বিলি করা হয়েছে।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!