1. balaram.cox@gmail.com : balaram das : balaram das
  2. babuibasa@gmail.com : editor :
  3. news24nazrul@gmail.com : Nazrul Islam : Nazrul Islam
  4. rokunkutubdia@gmail.com : reporter :
  5. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
উখিয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটি প্রত্যাহারঃপূর্বের কমিটি বহাল মাহদী সভাপতি সুজন সম্পাদক, ধূরুং ইউনাইটেড় ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠিত উখিয়ায় বিজিবির ডগ চার্লির তল্লাশীতে ৪১ হাজার ইয়াবা উদ্ধার আটক-১ ৯ দফা দাবীতে ছাত্রদের কঠোর আন্দোলনে উত্তাল হাটহাজারী মাদ্রাসা হাটহাজারী কওমী মাদ্রাসায় আনাস মাদানী কে বহিষ্কার সহ ৫ দফা দাবিতে ছাত্রদের আন্দোলন চলছে উখিয়ার কুতুপালংবাসীর প্রতি তরুণ সমাজকর্মী হেলাল উদ্দিনের বার্তা সরকারের বিচক্ষণতায় ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশের অর্থনীতি আজ বিশ্ব ওজোন দিবস হাটহাজারীতে অবৈধ গ্যাস ফিলিং স্টেশনের সন্ধান, কাভার্ডভ্যানসহ সরঞ্জাম জব্দ নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ করোনা আক্রান্ত

উখিয়ার সীমান্তে থেমে নেই ইয়াবা পাচার!একদিনে উদ্ধার ১ লাখ ৩৫ হাজার পিস

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ১৩ জন সংবাদটি পড়েছেন

 

শ.ম.গফুর,উখিয়া(কক্সবাজার)

কক্সবাজারের উখিয়া উপজেলার সীমান্ত এলাকা দিয়ে প্রতিনিয়ত আসছে ইয়াবার চালান। সম্প্রতি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো: রাশেদ খান এর হত্যাকান্ডের পর থেকে ইয়াবা ও মাদক বিরোধী অভিযানে ভাটা পড়েছে। থমকে দাড়াঁয় মাদক নির্মুল অভিযান।এ অবস্থায় পেশাদার মাদক কারবারিদের পোয়াবারো পরিস্থিতি বিরাজ করছে।

দীর্ঘদিন আত্নগোপনে থাকা মাদককারবারিরা প্রকাশ্যে এসে পুন:রায় ইয়াবা কারবারে সক্রিয় হয়ে উঠেছে। আইনশৃংখলা বাহিনী অভিযান চালিয়ে গুটিকয়েক ইয়াবার চালান আটক করতে সক্ষম হলেও বৃহৎ চালানগুলো অনায়াসে পৌঁছে যাচ্ছে নির্দিষ্ট গন্তব্যে। এ নিয়ে সীমান্ত এলাকার সাধারণ মানুষের মাঝে আইনশৃংখলা বাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

২ সেপ্টেম্বর (বুধবার) সকালে উখিয়ার সীমান্ত এলাকার রাজাপালং ইউনিয়নের ডেইলপাড়া, পূর্ব ডিগলিয়া, দরগাবিল, হাতিমোরা, আমতলী, চাকবৈঠা, কড়ইবনিয়া,বালুখালী,থাইংখালী,পালংখালী,রহমতের বিল সহ চিহ্নিত কয়েকটি মাদক পাচার পয়েন্ট এলাকার
বিভিন্ন পেশার লোকজনের সাথে কথা বলে জানা যায়, করোনাকালিন সময়ে দীর্ঘ ৫ মাস প্রশাসনের তৎপরতার কারণে সীমান্ত দিয়ে ইয়াবা পাচার অনেকটা কমে এসেছিল। কিন্তু সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো: রাশেদ খানের হত্যাকা-ের পর থেকে আইনশৃংখলা বাহিনীর তৎপরতা ঝিমিয়ে পড়ায় শীর্ষ ইয়াবাকারবারিরা ঘরে ফিরে ফের ইয়াবা পাচারে সক্রিয় হয়ে উঠেছে।
এমন ২ সেপ্টেম্বর সকালে বালুখালীতে একটি চিহ্নিত ইয়াবা কারবারি সিন্ডিকেটের সদস্যদের অমানুষিক মারধর আর ধারালো দা’র কোপে মমতাজ বেগম(৪২) ছেলে আশিক(২৬) ও মিন্টু (২২)নামের তিনজন গুরুতর আহত হয়েছে।আইনশৃঙ্খলা বাহিনীর গতিবিধি লক্ষ্য করে চিহ্নিত ইয়াবা কারবারিরা এলাকায় ফিরে নানা অপরাধ মুলক কর্মকান্ড সংঘটিত করে চলছে।অপরদিকে উখিয়ার পার্শ্ববতী ঘুমধুম সীমান্তের চিহ্নিত ইয়াবা কারবারিরা এলাকায় ফিরে বীরদর্পে চলাফেরা করছে,পাশাপাশি ইয়াবা পাচারও অব্যাহত রেখেছে।ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ওসি (তদন্ত) মোঃদেলোয়ার হোসেন বলেন,মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে।কোন ইয়াবা কারবারি ছাড় পাবেনা।
গত ১ দিনে (মঙ্গলবার) উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের বাঘঘোনা মার্কেট, পালংখালী ইউনিয়নের রহমতের বিল ও রাজাপালং ইউনিয়নের আমতলীতে র‌্যাব ও বিজিবি’র পৃথক অভিযানে ১ লাখ ৩৫ হাজার ২শ পিস ইয়াবা উদ্ধার করে। উদ্ধারকৃত ইয়াবার মূল্য ৫ কোটি ২৫ লাখ টাকা। পাচার কাজে জড়িত থাকার অভিযোগে দুই জন আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র (রাম দা) ২টি, ১টি একনলা বন্দুক, ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করে র‌্যাব ও বিজিবি।

উখিয়া থানার উপপরিদর্শক মোবারক হোসেন বলেন, মাদক বিরোধী অভিযান অব্যাহত রয়েছে। সুনিদিষ্ট তথ্য প্রমাণ পাওয়া গেলে অবশ্যই অভিযান পরিচালনা করা হবে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মর্জিনা আকতার মরজু নিকট এ বিষয়ে জানার জন্য একাধিকবার ফোন করে রিসিভ না করায় বক্তব্য নেওয়া হয়নি

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!