1. babuibasa@gmail.com : editor :
  2. rokunkutubdia@gmail.com : reporter :
  3. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সরকার কর্তৃক আরোপিত নিষাধাজ্ঞা বাস্তবায়নে পেকুয়া উপজেলা প্রশাসনের তৎপরতা প্রবীণ সমাজ সেবক শাহাদাত হোছাইন’র ইন্তেকালে কুতুবদিয়া প্রেসক্লাবের শোক একজন ভূট্টো সিকদার! তার মানবিক ও দলীয় অবদানের স্বীকৃতি চাই ইউনিয়নবাসী শেরপুরের নকলায় মায়ের সাথে অভিমান করে মেয়ের আত্মহত্যা! কুতুবদিয়ায় ৩ জলদস্যু আটক বদরখালী ছনুয়া পাড়া বাইতুল ইজ্জত পাঞ্জেগানা নিজের অর্থায়নে পূর্ণ নিমার্ণের ঘোষণা দিলেন আরিফ চকরিয়ার বদরখালীতে বি আই ডব্লিউ টি ‘র জায়গায় স্থায়ী পাকা দালান বাড়ী নির্মাণের অভিযোগ চিহ্নিত মাদক কারবারীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করলেন মহেশখালী পৌর ছাত্রলীগ। স্বাস্থ্যবিধি না মানায় ২৪ জনকে ২৬০০০ হাজার টাকা জরিমানা মহেশখালিতে বদরখালী সাতডালিয়া পাড়া তা’লিমুল নুরানী মাদ্রাসার বার্ষিক সভায় আরিফ চেয়ারম্যানের অনুদান

পেকুয়ার মগনামায় সাড়ে ৪শ পরিবারে এসএআরপিভি’র খাদ্য সহায়তা

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
  • ৭৬ জন সংবাদটি পড়েছেন

নাজিম উদ্দিন,পেকুয়া:

কক্সবাজারের পেকুয়ায় মগনানা ইউপিতে ৪শ৫০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। বিশ্বখাদ্য কর্মসূচী (ডাব্লিউএফপি)অর্থায়নে খাদ্য সহায়তার অংশ হিসাবে বেসরকারী সংস্থা এসএআরপিভি কর্তৃক দেওয়া তৃতীয় দফায় বৃহষ্পতিবার (২৭আগষ্ট) দুপুরে তালিকাভুক্ত এসব উপকারভোগীর মাঝে খাদ্য সহায়তা (চাল) বিলি করা হয়েছে।

মগনামা ইউপির চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম দুপুরে এর কার্যাক্রম শুভ উদ্বোধন করেছেন। এদিন জনপ্রতি ১ বস্তা(৩০ কেজি) করে চাউল বিতরণ করা হয়েছে।

গত ১৭ আগষ্ট থেকে তৃতীয় দফার খাদ্য সহায়তা বিতরণ চলছে। (চকরিয়া পেকুয়া)’র সাংসদ জাফর আলম এমএ’র সার্বিক সহযোগিতায় এই খাদ্য সহায়তা কর্মসূচী বাস্তবায়ন করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ডাব্লিউএফপির অর্থায়নে স্থানীয় হতদরিদ্র জনগোষ্ঠীর জন্য স্থানীয় সরকারকে সম্পৃক্ত করে সামাজিক দুরত্ব বজায় রেখে সুষ্টুভাবে এ কর্মসূচীটি বাস্তবায়ন করছে চকরিয়ার বেসরকারী সংস্থা এসএআরপিভি (সোসাল এ্যাসিস্ট্যান্স এন্ড রিহ্যাবিলিটেশন ফর দি ফিজিক্যালি ভালনারেবল)।

চাল বিতরণের সময় উপস্থিত ছিলেন এসএআরপিভি’র চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক কাজী মাকসুদুল আলম মুহিত, মগনামা ইউপিরর চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম, এসএআরপিভি’র ত্রাণ সমন্বয়ক ইয়াসমিন সোলতানা, এসএআরপিভি’র আক্তার কামাল মিরাজ, এসএআরপিভি’র ডা. আবদুল মালেক, জিয়াউর রহিম, ইউপি সচিব অনিল কান্তি সুশীল, ইউপি সদস্য খোরশেদুল আলম, জসিম উদ্দিন, নুর মুহাম্মদ বদ, নুর মুহাম্মদ মাদু, জাঈদুল হক, আ’লীগ নেতা জাহাঙ্গীর আলম, গুরা বাদশাহ, নুরুল আজিম, চেয়ারম্যানের সহকারী নেজামুল ইসলাম মুজাহিদসহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

এসএআরপিভি’র চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক কাজী মাকসুদুল আলম মুহিত জানান; এ কর্মসুচীর আওতায় করোনা সংকটে ক্ষতিগ্রস্ত অসহায় নিন্ম আয়ের পেকুয়ায় ৭ ইউনিয়নে ৫ হাজার ৫শত পরিবারের মাঝে ৩০ কেজি করে চাল ও নগদ ৪ হাজার ৫শত টাকা বিতরণ করা হয়েছে।

আগষ্ট মাসে চকরিয়া ও পেকুয়ায় ২২ হাজার পরিবারের মাঝে ৩০ কেজি করে চাল বিতরণের(চলমান) মাধ্যমে বিশ্বখাদ্য কর্মসূচী (ডাব্লিউএফপি)অর্থায়নে খাদ্য সহায়তার কার্যক্রম কর্মসূচী শেষ হয়ে যাচ্ছে।

মগনামা ইউপির চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম জানান, আমার ইউনিয়নে ৪শত ৫০ পরিবারের মাঝে এসআরএপিভি’র তৃতীয় কিস্তির খাদ্য সহায়তা বিলি হয়েছে। প্রত্যেক পরিবার ৩০কেজি (একবস্তা) চাল পেয়েছে।

দুপুরে পরিষদ কার্যালয় মাঠে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে উপকারভোগিরা চাল নিতে সক্ষম হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও মাননীয় সাংসদ জাফর আলমের সার্বিক তত্ত্বাবধানে এ কর্মসুচী বাস্তবায়ন হচ্ছে।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!