1. babuibasa@gmail.com : editor :
  2. rokunkutubdia@gmail.com : reporter :
  3. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৭:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সরকার কর্তৃক আরোপিত নিষাধাজ্ঞা বাস্তবায়নে পেকুয়া উপজেলা প্রশাসনের তৎপরতা প্রবীণ সমাজ সেবক শাহাদাত হোছাইন’র ইন্তেকালে কুতুবদিয়া প্রেসক্লাবের শোক একজন ভূট্টো সিকদার! তার মানবিক ও দলীয় অবদানের স্বীকৃতি চাই ইউনিয়নবাসী শেরপুরের নকলায় মায়ের সাথে অভিমান করে মেয়ের আত্মহত্যা! কুতুবদিয়ায় ৩ জলদস্যু আটক বদরখালী ছনুয়া পাড়া বাইতুল ইজ্জত পাঞ্জেগানা নিজের অর্থায়নে পূর্ণ নিমার্ণের ঘোষণা দিলেন আরিফ চকরিয়ার বদরখালীতে বি আই ডব্লিউ টি ‘র জায়গায় স্থায়ী পাকা দালান বাড়ী নির্মাণের অভিযোগ চিহ্নিত মাদক কারবারীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করলেন মহেশখালী পৌর ছাত্রলীগ। স্বাস্থ্যবিধি না মানায় ২৪ জনকে ২৬০০০ হাজার টাকা জরিমানা মহেশখালিতে বদরখালী সাতডালিয়া পাড়া তা’লিমুল নুরানী মাদ্রাসার বার্ষিক সভায় আরিফ চেয়ারম্যানের অনুদান

হোয়ানক মাঝেরপাড়া এলাকার চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা জনদুর্ভোগে এলাকাবাসী।

  • সর্বশেষ আপডেট : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • ৭৯ জন সংবাদটি পড়েছেন

 

আরিফুল ইসলাম টিপু, হোয়ানক

মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়েন, মাঝের পাড়া গ্রামের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দেখার কেউ নাই, পড়ে আছে জনপ্রতিনিধি শূন্য হয়ে।
উক্ত রাস্তাটি পরিদর্শন করে দেখা যায়, বড়ছড়া ব্রিজ থেকে রাস্তাটি শুরু হয়ে থেমেছে পাড়ার পশ্চিমে গিয়ে। রাস্তার কোথাও কোথাও ইটের চিহ্ন দেখাগেলেও বেশির ভাগ রাস্তা ভাঙ্গা এবং কাদামাটি। ছড়িয়ে ছিটিয়ে আছে ইট রাস্তার মাঝখানে। সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের।
জানা যায়, এই রাস্তা দিয়ে পান, লবন, হালচাষি সহ মাছের প্রজেক্টের লোক চলাচল করে দৈনিক কয়েক হাজার। স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র ছাত্রিদেরও কষ্টের সীমা থাকেনা।
স্থানীয় লোকদের সাথে কথা বলে জানা যায়, মাঝেরপাড়ার চলাচলের একমাত্র রাস্তাটি এমন বেহাল অবস্থায় পড়ে আছে প্রায় কয়েক বছর। নির্বাচনের সময় রাস্তা মেরামত করে দেওয়ার প্রতিশ্রুতি দিলেও নির্বাচন চলে গেলে তাদের আর কোন খবর থাকেনা। এ নিয়ে এলাকাবাসী কয়েকবার স্থানীয় চেয়ারম্যান, মেম্বারের কাছে বিষয়টি অবহিত করলে মেরামত করে দেওয়ার অাশ্বাস দিলেও এখনো কোন মেরামত করা হয়নি।
স্থানীয় চেয়ারম্যান মোস্তাফা কামালের সাথে কথা বলে জানা যায়, রাস্তাটি তিনি নিজে গিয়ে দেখে এসেছেন এবং যতদ্রুত সম্ভব আগামি টেন্ডারে রাস্তা মেরামত করে দেওয়ার কথা জানান।
স্থানীয় বায়োবৃদ্ধ আজিজুর রহমান জানায়, তিনি মাগরিবের আজান দিলে মসজিদে নামাজ পড়তে আসার সময় রাস্তার মাঝখানের গর্তে পড়ে কোমরের ব্যাথায় আর মসজিদে এসে নামাজ আদায় করতে পারেনা, চেয়ার নিয়ে বাসায় নামাজ আদায় করতে হয়। তিনি আরো জানান রাস্তার এমন বেহাল দশার কারণে আরো অনেক বায়োবৃদ্ধ লোকজন মসজিদে এসে নামাজ আদায় করতে আশঙ্ক্ষা প্রকাশ করেন।
এলাকার স্থানীয় বাসিন্দারা জানান, গতবছর ঈদের ছুটিতে স্থানীয় ছাত্রফোরামের উদ্যোগে রাস্তাটি মেরামত করা হলেও এ বছর বর্ষায় পাহাড়ি ঢলের কারণে এবং পানি সম্প্রসারণের পর্যাপ্ত ব্যাবস্থা না থাকায় রাস্তাটি আবার চলাচলের অযোগ্য হয়ে পড়ে। এতে দুর্দশায় পড়তে হয়েছে এলাকাবাসীকে। তারা আরো জানান রাস্তার এমন দশার কারণে এলাকায় কোন গাড়ি ডুকতে চাইনা, বায়োবৃদ্ধ বা কোন রোগিকে হাসপাতালে নিতে হলে কুলে করে মেইন রোডে নিয়ে যেতে হয়।
এতে এলাকাবাসী মাননীয় এমপি মহোদয় ও উপজেলা পরিষদের উর্ধতন কর্মকর্তাদের আশুদৃষ্টি ও দ্রুত পর্যবেক্ষণ করে রাস্তাটি মেরামত করে দেয়ার আকুল আবেদন জানানন।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!