1. balaram.cox@gmail.com : balaram das : balaram das
  2. babuibasa@gmail.com : editor :
  3. news24nazrul@gmail.com : Nazrul Islam : Nazrul Islam
  4. rokunkutubdia@gmail.com : reporter :
  5. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মহেশখালীর ধলঘাটা বঙ্গবন্ধু ছাত্র একতা পরিষদের কমিটি অনুমোদন মহেশখালীর ধলঘাটা বঙ্গবন্ধু ছাত্র একতা পরিষদের কমিটি অনুমোদন মহেশখালীতে বিরল বাঁশির বাঁশের সন্ধান: চাষের ব্যাপক সম্ভবনা মহেশখালীতে বিরল বাঁশির বাঁশের সন্ধান: চাষের ব্যাপক সম্ভবনা কুতুবদিয়া মহিলা কলেজ’র শহীদ মিনার নির্মাণ কাজ শুরু পেকুয়ায় ১শ ৫০ পরিবারে বনবিভাগের চারা বিলি কুতুপালংয়ে ক্যাম্প ইনচার্জের আস্কারায় রোহিঙ্গাদের দখল পাঁয়তারা কুতুবদিয়া ওসি’র মহিলা কলেজ পরিদর্শন মাতারবাড়ীর ইউপি চেয়ারম্যানের আন্তরিকতায় অবশেষে ভাঙ্গা সড়কটি সংস্কারের উদ্যোগ উখিয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটি প্রত্যাহারঃপূর্বের কমিটি বহাল

পেকুয়ায় যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালন

  • সর্বশেষ আপডেট : শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ১৬ জন সংবাদটি পড়েছেন

নাজিম উদ্দিন, পেকুয়া:

কক্সবাজারের পেকুয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

পেকুয়ার ক্ষমতাসীন রাজনৈতিক দল আ’লীগ ও সহযোগী সংগঠন, সরকারী, বেসরকারী ও স্বায়ীত্বশাসিত বিভিন্ন প্রতিষ্টান জাতীয় শোক দিবস পালন করেছেন। এ উপলক্ষ্যে উপজেলায় প্রত্যন্ত এলাকায় সকালে খতমে কোরআন, মিলাদ ও বিশেষ মোনাজাত করা হয়।

শহীদ মিনার, বঙ্গবন্ধু কর্নার বঙ্গবন্ধু ও শহীদদের সম্মান স্মরনে পুষ্পমাল্য অর্পন করা হয়। সকালে জাতীয় পতাকা ও দলীয় পতাকা অর্ধনিমিত করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকীকে ঘিরে দিন ব্যাপী কর্মসুচি পালিত হয়েছে।

আলোচনা সভা, রক্তদান কর্মসুচি, বৃক্ষরোপন, শহীদদের স্মরনে এক মিনিট নিরবতা পালন, খতমে কোরআন, বিশেষ মোনাজাত ও তাবরুক বিতরন হয়েছে। কয়েকটি ইউনিয়নে কাঙ্গালীভোজের আয়োজনও করা হয়েছে। সড়কে র‍্যালী শেষ করে ক্ষমতাসীন দল আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ আলোচনা সভায় শেষ করে।

ইউএনও সাঈকা সাহাদতের নেতৃত্বে পেকুয়া উপজেলা প্রশাসন, মুক্তিযুদ্ধা কমান্ডার, ওসি কামরুল আজমের নেতৃত্বে পেকুয়া থানা প্রশাসন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের নেতৃত্বে উপজেলা পরিষদ, আবু হেনা মোস্তফা কামাল চৌধুরী ও আবুল কাসেমের নেতৃত্বে উপজেলা আ’লীগ, আযম খানের নেতৃত্বে সদর আ’লীগ, ওয়াহিদুর রহমান ওয়ারেচি ও বেলাল উদ্দিনের নেতৃত্বে শিলখালী ইউনিয়ন আ’লীগ, তোফাজ্জল করিমের নেতৃত্বে উজানটিয়া আ’লীগ, খাইরুল এনাম ও সাংবাদিক হাসেমের নেতৃত্বে মগনামা আ’লীগ, আবুল হোসেন শামা ও কামাল হোসেনের নেতৃত্বে বারবাকিয়া আ’লীগ, নুরুল ইসলাম বিএসসি ও আবুল কাসেমের নেতৃত্বে রাজাখালী, ছরওয়ার কামালের নেতৃত্বে টইটং,জাহাঙ্গীর আলম ও বারেকের নেতৃত্বে উপজেলা যুবলীগ, ওসমান গনি ও নিজাম উদ্দিনের নেতৃত্বে স্বচ্ছাসেবকলীগ, কপিল উদ্দিনের নেতৃত্বে ছাত্রলীগ, জান্নাতুল তাহমিনা শিমুর নেতৃত্বে মহিলা আ’লীগ, শাহাদত হোসেন ও নুরুল আবছারের নেতৃত্বে জাতীয় শ্রমিকলীগ, জাকিরুল ইসলাম ও আব্দুল্লাহ শিব্বীরের নেতৃত্বে মৎস্যজীবিলীগ,পৃথক পৃথকভাবে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এছাড়া মগনামা, টইটং, রাজাখালী, বারবাকিয়া, উজানটিয়া,শিলখালী ইউনিয়ন পরিষদ আলাদা আলাদাভাবে জাতীয় শোক দিবস পালন করেছে।

শিলখালী উচ্চ বিদ্যালয়, পেকুয়া সরকারী জিএমসি,ফৈয়জুন্নেছা উচ্চ বিদ্যালয়, বারবাকিয়া হোসনে আরা বালিকা উচ্চ বিদ্যালয়, বারবাকিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়, রাজাখালী এয়ার আলী খান উচ্চ বিদ্যালয়,টইটং উচ্চ বিদ্যালয়, পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়, পেকুয়া আনোয়ারুল উলুম আলিম মাদ্রাসা,মগনামা শাহ রশিদিয়া মাদ্রাসা,পেকুয়া শহীদ জিয়াউর রহমান উপকুলীয় কলেজ, বিএমআই কলেজ, টইটং শফিকিয়া দাখিল মাদ্রাসা, পেকুয়া আদর্শ মহিলা দাখিল মাদ্রাসা, পেকুয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, বারবাকিয়া প্রাথমিক বিদ্যালয়,ওয়ারেচিয়া প্রাথমিক বিদ্যালয়,গোয়াখালী প্রাথমিক বিদ্যালয়,ছালেহা কবির প্রাথমিক বিদ্যালয়, পেকুয়া কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃসহ বিভিন্ন শিক্ষা ও ব্যবসায়ী প্রতিষ্টান যথাযোগ্য মর্যাদা বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী পালন করেছেন।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!