1. babuibasa@gmail.com : editor :
  2. rokunkutubdia@gmail.com : reporter :
  3. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
  4. rokiotullah@gmail.com : Rokiot Ullah : Rokiot Ullah
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১২:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শেরপুরে করোনায় আক্রান্ত হয়ে মানবাধিকার কর্মী মনিরের মৃত্যু শেরপুরে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঘুমধুম পুলিশের অভিযানে ইয়াবাসহ এক মাদক কারবারি রোহিঙ্গা আটক কুতুবদিয়ায় ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্ত ৪৯০ পরিবারে অর্থ সহায়তা প্রদান উখিয়ার লম্বাশিয়া ক্যাম্পের রোহিঙ্গা ইউনুস ১০ হাজার পিস ইয়াবাসহ রামুতে আটক পেকুয়ায় ইউপি সদস্য আবুল কাশেমের বিবৃতি শাপলাপুরের গহীন পাহাড়ে মহেশখালী থানা পুলিশের অভিযান ২ টি অস্ত্র উদ্ধার,আটক ১ উখিয়ায় পেটের ভেতরের ৩ হাজার পিস ইয়াবাসহ বগুড়ার সুজন প্রামাণিক আটক! উখিয়ায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ হতাহত-৬ নকলার লাভলু ভাত না খেয়েও অতিবাহিত করলো ২১ বছর

মেয়রের সঙ্গে ছবি তুলে ইয়াবা রাজ্যে আধিপত্য :শূন্য থেকে কোটিপতি

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ১৪৪ জন সংবাদটি পড়েছেন

বিশেষ প্রতিনিধি

আগামী ডিসেম্বরের মধ্যে কক্সবাজার জেলাকে মাদক মুক্ত করার ঘোষণা দিয়েছে আইনশৃংঙ্খলা বাহিনী।এরই মধ্যে শুরু হয়েছে কঠোর অভিযান।প্রতিদিন চলছে ধরপাকড়।বন্দুকযুদ্ধে মারা যাচ্ছে দাপটে অনেক মাদক কারবারিও।

আইনশৃংঙ্খলা বাহিনীর পক্ষথেকে জনপ্রতিনিধি, সাংবাদিক, সুশীল,সচেতন নাগরীকদের কাছে চাওয়া হচ্ছে গডফাদারদের তালিকা। এতে করে বের হয়ে আসছে নতুন অনেক গডফাদারের নাম। তাদের একজন শাহআলম সিকদার।

শাহআলম সিকদার চট্রগ্রামের সাতকানিয়ার বাজালিয়া এলাকার মৃত নুরুন্নবী সিকদার ছেলে বলে জানাগেছে।

জানাগেছে,কক্সবাজারে শত শত ইয়াবা ডনরা তাকে মন্ত্রী- মেয়রের ভাগিনা হিসেবে চিনেন। তার দাপটও তেমন।তার অদৃশ্য শক্তির রহস্য এখনো অজানা। তবে সে মন্ত্রী-মেয়রের সঙ্গে ছবি তুলে তা দেখিয়ে ইয়াবা রাজ্যে অাধিপত্য বিস্তার করে মাত্র ৫বছরের ব্যবধানে শূন্য থেকে কোটিপতি বনে গেছে।

খোঁজ নিয়ে জানাগেছে,মাত্র ৫বছর আগেও শাহআলম চট্রগ্রামের রিয়াজউদ্দীন বাজারে গার্মেন্টস এর কাপড়ের দোকানে চাকরি করতেন তিনি। কিন্তুু ৫বছর পরে এসে শাহআলম কোটিপতিদের একজন। সে নিজেই এখন রিয়াজ উদ্দীন বাজারের একাধিক দোকানের মালিক। চলাফেরা করেন ব্যক্তিগত গাড়িতে।
চট্রগ্রামের নতুন ব্রীজে এলাকায় কিনেছেন কোটি মূল্যে জায়গা, করেছেন বাড়িও।

সূত্রে জানাগেছে,গত ২০জুলাই সাতকানিয়া প্রধান সড়ক থেকে ১লাখ ইয়াবা লুঠ হয়। ইয়াবা চালানটি কক্সবাজার থেকে যাচ্ছিল আলোচিত ইয়াবা কারবারি রোহিঙ্গা চিকুন্যার ভাই ইসমাইলের কাছে। খবর পেয়ে শাহআলম দলবল নিয়ে ইয়াবা গুলো লুঠ করেন। পরবর্তী চালনটি ছেড়ে দেয়ার কথা বলে ৩০লক্ষ টাকা নেন।এবং ইয়াবার চালানটিও হজম করেন।

সূত্রে জানাগেছে,ইয়াবা চালান পাঠিয়েছিলেন টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়েন ইমরান নামের একজন।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন জানান,শাহআলম নিয়মিত কক্সবাজারে আসেন। ইয়াবা ডনদের সঙ্গে কক্সবাজারে বিভিন্ন তারকা মানের হোটেলেও আড্ডাও দেন। তাদের কাছে তিনি চট্রগ্রামের সিটিকর্পোরেশনের মেয়র আজম নাছিরের ভাগিনা হিসেবে পরিচয় দেন। তার ফেসবুক শতাধিক আজম নাছিরের সঙ্গে ছবি রয়েছে।সে গুলোই তিনি দেখাতেন।

এর ফলে কক্সবাজারের ডনরা ইযাবা চালান পাঠানোর জন্য শাহআলম এর সহযোগীতা নিতেন বিনিময়ে দিতেন মোটা অংকের কমিশন বা পর্যাপ্ত ইয়াবা। এভাবে শাহআলম সিকদার কক্সবাজারের ইযাবা রাজত্ব দখল করেন।পরিচিতি পান মেয়রের ভাগিনা হিসাবে।

আইনশৃংঙ্খলা বাহিনীর সূত্রে জানাগেছে শাহআলম ইয়াবা নিয়ে ধরা পড়ে জেল খেটেছেন।তার নামে কতোয়ালী থানায় মাদকের মামলা রয়েছে। একই ভাবে তার স্ত্রীও ইয়াবাসহ ধরা পড়ে জেল খেটেছেন

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!