1. babuibasa@gmail.com : editor :
  2. rokunkutubdia@gmail.com : reporter :
  3. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৪:৫৭ অপরাহ্ন

উখিয়ায় চলাচল অনুপযোগী মন্দির সড়ক সংস্কার করে দিলেন কুতুপালংয়ের যুবক হেলাল উদ্দিন

  • সর্বশেষ আপডেট : রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ৮৪ জন সংবাদটি পড়েছেন

নিজস্ব প্রতিবেদক, উখিয়া (কক্সবাজার) থেকে:

কক্সবাজারের উখিয়ায় নিজস্ব অর্থায়নে বৌদ্ধ পল্লীর গ্রামীণ সড়ক সংস্কারে হাটাচলার সুযোগ করে দিলেন হেলাল উদ্দিন নামে উদ্যোমী এক যুবক।

জানা গেছে, শৈলেরডেবা গ্রামের বৌদ্ধ মন্দিরে যাতায়তের একমাত্র গ্রামীণ সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় চলাচল অযোগ্য হয়ে পড়ে। স্থানীয় বাসিন্দাদের দুর্ভোগের বিষয়টি নজরে এলে সড়কটি সংস্কারের উদ্যোগ নেন হেলাল উদ্দিন। সে কুতুপালং এলাকার বাসিন্দা ও স্থানীয় ইউপি সদস্য বখতিয়ার আহমদের ছেলে।

সড়ক সংস্কারকালীন হেলাল বলেন, চলাচলের অনুপযোগী হয়ে পড়া গ্রামীণ সড়কটির ইতিমধ্যে টেন্ডারও সম্পন্ন হয়েছে। এটির কাজ শুরু হতে আরো মাস-দেড়েক সময় লাগবে। কিন্তু বর্ষায় সড়কটি কাদাপূর্ণ হয়ে পড়ায় চলাচলের অনুপযোগী হয়ে গেছে। তাই প্রাথমিক পর্যায়ে “দীর্ঘ ৪ শত ফুট সড়কটি ইট ও বালু দিয়ে সলিং করা হয়েছে। অন্তত বর্ষা মৌসুমটা পর্যন্ত স্থানীয় লোকজন যাতে হাটা চলা করতে পারে।

দূর্ভোগে থাকা শৈলেরডেবা গ্রামের সুশীল বড়ুয়া বলেন, গ্রামীণ এ সড়কটি বৌদ্ধ মন্দিরের পূণ্যার্থীসহ স্থানীয় বাসিন্দাদের চলাচলের একমাত্র মাধ্যম। সড়কটি সংস্কার হওয়ায় স্থানীয়দের পক্ষ থেকে হেলাল উদ্দিনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন এটা কিন্তু সম্প্রীতির অন্যান্য দৃষ্টান্ত।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!