1. babuibasa@gmail.com : editor :
  2. rokunkutubdia@gmail.com : reporter :
  3. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সরকার কর্তৃক আরোপিত নিষাধাজ্ঞা বাস্তবায়নে পেকুয়া উপজেলা প্রশাসনের তৎপরতা প্রবীণ সমাজ সেবক শাহাদাত হোছাইন’র ইন্তেকালে কুতুবদিয়া প্রেসক্লাবের শোক একজন ভূট্টো সিকদার! তার মানবিক ও দলীয় অবদানের স্বীকৃতি চাই ইউনিয়নবাসী শেরপুরের নকলায় মায়ের সাথে অভিমান করে মেয়ের আত্মহত্যা! কুতুবদিয়ায় ৩ জলদস্যু আটক বদরখালী ছনুয়া পাড়া বাইতুল ইজ্জত পাঞ্জেগানা নিজের অর্থায়নে পূর্ণ নিমার্ণের ঘোষণা দিলেন আরিফ চকরিয়ার বদরখালীতে বি আই ডব্লিউ টি ‘র জায়গায় স্থায়ী পাকা দালান বাড়ী নির্মাণের অভিযোগ চিহ্নিত মাদক কারবারীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করলেন মহেশখালী পৌর ছাত্রলীগ। স্বাস্থ্যবিধি না মানায় ২৪ জনকে ২৬০০০ হাজার টাকা জরিমানা মহেশখালিতে বদরখালী সাতডালিয়া পাড়া তা’লিমুল নুরানী মাদ্রাসার বার্ষিক সভায় আরিফ চেয়ারম্যানের অনুদান

মাতারবাড়ীতে ফেসবুকে ভাইরাল হওয়া অসহায় পরিবারের পাশে দাঁড়ালো সাবেক মেম্বারের পরিবার

  • সর্বশেষ আপডেট : রবিবার, ১২ জুলাই, ২০২০
  • ১২৪ জন সংবাদটি পড়েছেন

রকিয়ত উল্লাহ,মহেশখালীঃ
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ার পর এক অসহায় মমতাজ বেগমের পরিবারের পাশে দাঁড়িয়ে নজির স্থাপন করলেন কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ী ৫নং ওয়ার্ড় মিয়াজী পাড়া গ্রামের মৃত হাজী আবদুল মোনাফের ছেলে স্থানিয় সাবেক মেম্বার আবদুল বারেক এর ছোট ভাই তরুন সফল ব্যবসায়ী যুবক আবদুল হাদিস। যখন করোনার প্রভাবে মানুষ গৃহবন্দী আর অধিকাংশ মানুষ কর্মহীন হয়ে পড়েছে। বেঁচে থাকার জন্য করোনার পাশাপাশি ক্ষুধার সাথে যুদ্ধ করতে হচ্ছে খেটে খাওয়া মানুষদের। এ দু:সময় অসহায় মানুষের পাশে হাতেগোনা কয়েকজন ছাড়া খুঁজে পাওয়া যাচ্ছে না অনেক এলাকার বিত্তবানদেরও।
উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের সাইট পাড়ার বাসিন্দা কবির আহমদের স্ত্রী মমতাজ বেগম বৈশ্বিক এই মহামারী করোনাকালে তেমন কিছু নয় স্থানিয় ইউনিয়ন পরিষদ থেকে কিছু ত্রাণ সামগ্রী সহযোগিতা ফেয়েছিলেন। এ নিয়ে কিন্তু দুশ্চিন্তা নেই তার। মাঝে মধ্যে খেয়ে না খেয়ে কোনরকম জীবিকার তাগিদে বেঁচে আছেন তার পরিবার। কিন্তু পরিবার নিয়ে মাথাগুজার যে কুঁড়ে ঘরটি রয়েছে সেটি খালি চোখে দেখলে বুঝার উপায় নেই যে এটি মানুষের বসবাস যোগ্য ঘর। এটি কি গৃহস্থালি না গোয়ালঘর এমনি প্রশ্ম ঘুর পাক সচেতন এলাকাবাসির মাঝে।
১১ জুলাই শনিবার বিকালে এ চিত্রটি উঠে আসে স্থানীয় গনমাধ্যমকর্মী হোবাইব সজীবের ক্যামরায়। পরে এমন ছবিটি স্থানিয় সংবাদকর্মী হোবাইব সজীবের টাইম লাইনে শিরোনাম হলে বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে ছড়ি পড়ে। ঠিক এমন সময় ফেসবুকের সূত্র ধরে অসহায় মমতাজ বেগমের পরিবারের পাশে দাঁড়িয়ে মানবতার পরিচয় দিলেন উপজেলার মাতারবাড়ী ৫নং ওয়ার্ড় মিয়াজী পাড়া গ্রামের মৃত হাজী আবদুল মোনাফ ছেলে স্থানিয় সাবেক মেম্বার আবদুল বারেক এর ছোট ভাই তরুন যুবক আবদুল হাদিস তিনি তার ব্যক্তিগত উদ্যোগে ১২ জুলাই রবিবার বিকাল ৫ টার সময় উপজেলার মাতারবাড়ী সাইট পাড়া গ্রামে হতদরিদ্র, মমতাজ বেগমের কর্মসংকটে থাকা পরিবারের মাঝে দুই মাসের জন্য নগদ টাকা, চাল, ডাল, তেল, আলু, পিঁয়াজ, সহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন নিজ অর্থায়নে।
এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার উপকূলীয় সাংবাদি ফোরামের সংগ্রামী সভাপতি স.ম ইকবাল বাহার চৌধুরী ও সাধারণ সম্পাদক এ.এম হোবাইব সজীব, তরুণ সংবাদকর্মী কাইছার হামিদসহ বিপুল সংখ্যাক গণমাধ্যম কর্মীরা। জানাগেছে, সাবেক মেম্বার আব্দুল বারেকের ছোট ভাই হাদিসের পরিবার নিজ এলাকায় একজন উদার সহজ সরল মানুষ হিসাবে সুপরিচিত রয়েছে। এমন সব গুণের কারনে সকল মানুষের মনে তিনি ইতিমধ্যে জায়গা করে নিয়েছেন বলে চাউর হচ্ছে। ফলে প্রশংসার জুয়ারে ভাসছেন সাবেক মেম্বার আব্দুল বারেকের ছোট ভাই হাদিসের পরিবারটি।
অসহায় মমতাজ বেগম বলেন, এই সংকটময় মুর্হুতে মানবসেবায় এগিয়ে আসা মেম্বারের ভাই আব্দুল হাদিসকে কৃতজ্ঞতা জানানোর ভাষা হারিয়ে ফেলেছি।
যে মানবতার পরিচয় দিয়েছেন তা অত্র এলাকায় মাইলফলক হয়ে থাকবে।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!