1. balaram.cox@gmail.com : balaram das : balaram das
  2. babuibasa@gmail.com : editor :
  3. news24nazrul@gmail.com : Nazrul Islam : Nazrul Islam
  4. rokunkutubdia@gmail.com : reporter :
  5. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০২:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কুতুবদিয়ায় ‘শহীদ জিয়া ছাত্র পরিষদ’ এর উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত ঝাপুয়া স্টার জোন ক্লাবের কার্যকরী কমিটি অনুমোদন উখিয়ার বালুখালীতে শারদীয়া দূর্গোৎসব উদযাপিত উখিয়ার বালুখালীতে শারদীয়া দূর্গোৎসব উদযাপিত উখিয়ায় জাতীয় স্যানিটেশন মাস উপলক্ষ্যে বিশ্ব হাত ধোয়া দিবস পালন পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর সকাশে ইঞ্জি.হেলাল উদ্দিন মেম্বার কুতুবদিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করে পূজা মন্ডপ তৈরির অভিযোগ পেকুয়ায় কৃষকলীগ আহবায়কে নিয়ে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবি’র অভিযানে ৩০ লাখ টাকার ইয়াবা উদ্ধার তুমব্রু বাজার দুর্গা মন্দির পরিচালনা কমিটি কর্তৃক ইঞ্জি:হেলাল উদ্দিন সংবর্ধিত

ডব্লিউএফপি খাদ্য সামগ্রী বিতরণে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ ইউপি সদস্যর বিরুদ্ধে

  • সর্বশেষ আপডেট : রবিবার, ২১ জুন, ২০২০
  • ১০১৭ জন সংবাদটি পড়েছেন

রকিয়ত উল্লাহ,

মহেশখালীর মাতারবাড়ীর ইউনিয়নের ডব্লিউএফপি কর্তৃক স্থানীয় জনগোষ্ঠীর জন্য খাদ্য সহায়তার তালিকায় চাল বিতরণে অনিয়ম-স্বজনপ্রীতির অভিযোগ ওঠেছে।

সম্প্রতি মাতারবাড়ী ৬নং ওয়ার্ডের সুবিধা ভোগী যে হতদরিদ্রের তালিকা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে সে তালিকায় দেখা যায় ১৩২৫, ১৩৮৮, ১৪৩২ সিরিয়ার নাম্বারে স্থানীয় একজন নেতার নিজের নাম,স্ত্রী ও ছেলের নাম‌। শুধু তা-ই নই, তালিকার ১৪৬৬, ১৩ ৯১, ১৩৩৪, ১৩৯৪, ১৪৬৯, ১৪২৪,১৩৪৭, ১৩৫১,১৩৫৫,১৩৫৭, ১৩ ২৩, ২৩৬৯, ১৪৯০, ১২৯৪, ১৩৫৩, ১৩৯৩, ১৩৯৫ নং সিরিয়াল গুলো একজন প্রভাবশালী নেতার নিজের নাম, স্ত্রী ,ছেলে, ভাই, শালা ও অাত্মীয়দের নাম আছে বলেও বলে খবর পাওয়া গেছে। অন্যদিকে একই ব্যাক্তির নাম রয়েছে দু’বার সিরিয়াল নং- ১৪৮৬/১৩৬৩ । আরেক পরিবারের তিনজন রয়েছে যার সিরিয়াল নং ১৩৭৬/১৩৪৬/১৩৭১। তাছাড়া ও তালিকায় রয়েছে অনেক বিত্তবান ও প্রভাবশালীর নাম।

এলাকাবাসীর সূত্রে জানা যায় হত দরিদ্র ও মধ্য বিত্তের জন্য আসা ডব্লিউএফপি কর্তৃক খাদ্য সহায়তায় তালিকায় স্থানীয় ইউপি মেম্বার জাকের , মহিলা ইউপি সদস্য শামিমা,  মাঃ রুবেল, ওয়াড় আওয়ামীলীগের সভাপতি নূর মোহাম্মদ ও সেক্রেটারি কালু তাদের লোক দেখে একই পরিবারের ৪-৫ জন করে তালিকা তৈরি করেছে। যার জন্য প্রকৃত দরিদ্র মানুষ খাদ্য সহায়তা থেকে বঞ্চিত হচ্ছে।

এ বিষয়ে স্থানীয় যুবলীগ নেতা ফারুকুল ইসলাম ক্ষোভ প্রকাশ করে বলেন স্থানীয় মেম্বার ও ওয়ার্ড আওয়ামীলীগ নেতার স্বজনপ্রতি  করার কারনে  প্রকৃতি হতদরিদ্র লোকজন তাঁদের তালিকায় আসেনা। ফলে বর্তমান সরকারের কার্যক্রমকে প্রশ্মবিদ্ধ করতে যতেষ্ট এ সমস্ত ইউপি সদস্য ও ওয়াড় নেতা। অনিতিলম্বে ঐ তালিকা বাতিল করে নতুন তালিকা তৈরি করার জন্য আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও প্রশাসনের কাছে অনুরোধ জানান।

এবিষয়ে উপজেলা আওয়ামী লীগের এক নেতা বলেন তিন-চারজন লোকের আত্মীয় স্বজন ছাড়া ৬নং ওয়াড়ে কেউ ত্রাণ পাই না।তারা সিন্ডিকেট করে সরকারের বিশেষ বিশেষ ত্রাণ গুলো তাদের মধ্যে সীমাবদ্ধ রাখে। এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান ও যথাযত কর্তৃপক্ষের একটু নজর দেওয়া উচিতবলে মনে করেন।

তালিকা তৈরির বিষয়য়ে স্থানীয় ইউপি সদস্য জাকেরের সাথে করা হলে তিনি ইউনিয়ন পরিষদের মাধ্যমে তালিকা তৈরি করা হয়েছে বলে আর কোন কিছু মন্তব্য করেননি। ইউপি মহিলা সদস্য শামিমার ফোনে যোগাযোগ করা তিনি নেটওয়ার্ক সমস্যা বলে লাইন কেটে দেন। ওয়ার্ড সভাপতি নুর মোহাম্মদ বলেন প্রতিটি সদস্যের জন্য ত্রাণ বিতরণ করার কথা আছে আমরা অনেক কষ্ট করি তাই আমি আমার ও আমার ভাইয়ের নাম দিয়েছি অন্যরা কিভাবে দিয়েছে সেটা তাদের বিষয় বলে জানান।

ওয়াডডিলাবিষয়ে ডব্লিউএফপির ত্রাণ বিতরণে দায়িত্বে থাকা দায়িত্বে থাকা রিক এনজিওর পিসি মোঃ সিরাজুল ইসলাম জানান  ইউনিয়ন পরিষদ ও উপজেলা কর্তৃক দেওয়া তালিকা অনুযায়ী আমরা কাজ করি। কেউ যদি আগে অভিযোগ করলে তাহলে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করতাম।

এই বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ বলেন কিছু সামাজিক যোগাযোগ মাধ্যমে এরকম কিছু  অভিযোগ দেখেছি। কিন্তু কেউ লিখিত অভিযোগ করেনি। তারপর ও আমরা অভিযোগ টি খতিয়ে দেখব।

আপনি সংবাদটি শেয়ার করুন

One response to “ডব্লিউএফপি খাদ্য সামগ্রী বিতরণে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ ইউপি সদস্যর বিরুদ্ধে”

  1. shahin alam says:

    আমি জানি না,আপনারা যুবলীগ নেতা কোন ফারুকের কথা উল্লেখ করেছেন,
    এ ও জানি না, নেতা উপাধি দিয়ে প্রকৃত নেতাদের অপমান করলেন কি না, আমার কথা হচ্ছে আসলেই কি সে সব নেতারা জনগনের ভোটে নির্বাচত হয়েছে? নাকি ব্যবসায়ীদের ভোটে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!