1. balaram.cox@gmail.com : balaram das : balaram das
  2. babuibasa@gmail.com : editor :
  3. news24nazrul@gmail.com : Nazrul Islam : Nazrul Islam
  4. rokunkutubdia@gmail.com : reporter :
  5. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫৮ অপরাহ্ন

শূরার সিদ্ধান্তে হাটহাজারী মাদ্রাসার সহযোগী মহাপরিচালকের দায়িত্বে আল্লামা শেখ আহমদ দাঃ বাঃ

  • সর্বশেষ আপডেট : বুধবার, ১৭ জুন, ২০২০
  • ৯৮ জন সংবাদটি পড়েছেন

আরফাত, হাটহাজারী:

১৭জুন (বুধবার) মাদ্রাসার মহাপরিচালকের কার্যালয়ে সকাল ১০টা দিকে টানা ৫ঘন্টা শূরার বৈঠকের সিদ্ধান্তে মাদ্রাসার সহযোগী মহাপরিচালকের দায়িত্ব বুঝিয়ে নিলেন আল্লামা শেখ আহম্মদ (দাঃ) (বাঃ)। এবং বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী মহাপরিচালক (মুহতামীম) আল্লামা আহমদ শফী স্বপদে বহাল থাকবে।

আল্লামা আহমদ শফী বার্ধক্যজনিত কারণে যদি কোন সময়ে মহাপরিচালক পদে না থাকেন,তাহলে মাদ্রাসায় সিনিয়র শিক্ষক আল্লামা শেখ আহমদ সাহেব সহযোগী মহাপরিচালক থেকে পুনরায় শূরার সিদ্ধান্তে মহাপরিচালকের দায়িত্ব পাবেন।

আল্লামা শেখ আহম্মদ ১৯৫০সালে চট্টগ্রাম জেলার হাটহাজারী পৌরসভার ০৮নং ওয়ার্ডের মিরের খীল গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারের বাবা কেরামত আলী ও মা রবিজা খাতুনের গর্বে জন্ম গ্রহণ করেন।তাদের পরিবারে ৩ বোন ও ২ভাইয়ের মধ্যে তিনি মা-বাবার ৪র্থ সন্তান।

৬বছর বয়সে ১৯৫৬ইং’তে বাবা কেরামত আলীর হাত ধরে মাদ্রাসার গন্ডিতে পা রাখেন ছোট্ট শেখ আহম্মদ।তৎকালীন সময়ের মাদ্রাসার মহাপরিচালক মরহুম আল্লামা আবদুল ওহাব সাহেব (দাঃ) (বাঃ) এর হাতে পুত্র শেখ আহম্মদকে হাওলা করে দেন তাঁর বাবা।মাদ্রাসার মহাপরিচালক নিজ হাতেই শেখ আহম্মদকে মক্তবে ভর্তি করিয়ে ছিলেন।

তিনি ১৬বছর অধ্যায়ন শেষে ১৯৭২ইং সালে কৃতিত্বের সাথে দাওরায়ে হাদিস শেষ করেন।১৯৭৩ সালের শুরুর দিকে হাটহাজারী মাদ্রাসার সাবেক মহাপরিচালক মরহুম আবদুল ওহাব সাহেবসহ সকল ওলামায়ে একেরামের বিচার বিশ্লেষণে চারিত্রিক গুণাবলি,মেধাবী শিক্ষার্থী,তথা নানা গুণে গুণাননিত্ব শেখ আহম্মদকে শিক্ষক হিসেবে নিয়োগ প্রদান করেন।তখন থেকেই গতকালের শিক্ষার্থী আজকের শিক্ষক হিসেবে আলোচিত হন।

হাটহাজারী আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসায় দীর্ঘ ৪৭ বছরের শিক্ষকতার জীবনে তিনি মাদ্রাসার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার শীর্ষ হাদিস বিশারদ শায়খ ও মুহাদ্দিস হিসেবে পরিচিত,তিনি ইসলামী গ্রন্থের উপর এ পর্যন্ত ২৮টি বই লিখেছেন।

ব্যক্তি জীবনে তিনি ৪কন্যা ও ১পুত্র সন্তানের জনক।পুত্র মাওলানা শেখ রাশেদ হাটহাজারী চারিয়া কাছেমুল উলূম মাদ্রাসায় সহকারী শিক্ষক হিসেবে নিয়োজিত আছেন।

এসময়ে উপস্থিত ছিলেন শূরা কমিটির ১১জন সদস্যসহ মোট ১৩জন।তাদের মধ্যে, মাদ্রাসার মহাপরিচালক আল্লামা আহমদ শফী,মুফতি নুর আহমদ সাহেব,আল্লামা নোমান ফয়জী,আল্লামা নুরুল ইসলাম,আল্লামা আব্দুল কুদ্দুস, মুফতি নুরুল আমীন,আল্লামা মাহমুদুল হাসান ফতেপুরী,আল্লামা সালাউদ্দিন নানুপুরী,আল্লামা সোহাইব নোমানী,আল্লামা আবুল হাসান,আল্লামা আবুল কাসেম ফেনীসহ,আল্লামা ওমর ফারুক বাথুয়াসহ প্রমুখ।

আল্লামা শেখ আহম্মদ দাঃ বাঃ এর কাছে জানতে চাইলে,,সহযোগী মহাপরিচালক হিসেবে দায়িত্ব পেয়ে তিনি মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে শুকরিয়া আদায় করছি এবং মাদ্রাসার পরিচালনায় দেশবাসী ও সকলের সহযোগীতা কামনা করেন।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!