1. babuibasa@gmail.com : editor :
  2. rokunkutubdia@gmail.com : reporter :
  3. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
  4. rokiotullah@gmail.com : Rokiot Ullah : Rokiot Ullah
শুক্রবার, ২৫ জুন ২০২১, ১০:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু অনুর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবলে বিভাগীয় চ্যাম্পিয়ন শেরপুর কুতুবদিয়ায় ব্র্যাকের মানবাধিকার ও আইন সহায়তা কমিটির সভা ১০ হাজার ইয়াবা ও মোটর সাইকেলসহ উখিয়ার দু’যুবক র‌্যাবের হাতে আটক শেরপুরে করোনায় আক্রান্ত হয়ে মানবাধিকার কর্মী মনিরের মৃত্যু শেরপুরে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঘুমধুম পুলিশের অভিযানে ইয়াবাসহ এক মাদক কারবারি রোহিঙ্গা আটক কুতুবদিয়ায় ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্ত ৪৯০ পরিবারে অর্থ সহায়তা প্রদান উখিয়ার লম্বাশিয়া ক্যাম্পের রোহিঙ্গা ইউনুস ১০ হাজার পিস ইয়াবাসহ রামুতে আটক পেকুয়ায় ইউপি সদস্য আবুল কাশেমের বিবৃতি শাপলাপুরের গহীন পাহাড়ে মহেশখালী থানা পুলিশের অভিযান ২ টি অস্ত্র উদ্ধার,আটক ১

চাকরি পুর্নবহালের দাবিতে মানববন্ধন! অতঃপর কর্তৃপক্ষের সাথে শ্রমিকদের বৈঠক

  • সর্বশেষ আপডেট : বুধবার, ১৭ জুন, ২০২০
  • ২০৪ জন সংবাদটি পড়েছেন

 

 

রকিয়ত উল্লাহ

মহেশখালীতে উপজেলার মাতারবাড়ী কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ প্রকল্পের প্যান্টাওশান কোম্পানী থেকে স্থানিয় শ্রমিকদের চাকরিচ্যুত করা হয়েছে।
চাকরি পুনর্বহালের দাবিতে ১৬ জুন মঙ্গলবার সকাল ৮ টার সময় উপজেলার মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পের ১২ নং গেইটের সামনে স্থানিয় মাতারবাড়ী চাকরিজীবি পরিষদের ব্যানারে কয়েক শত চাকরিচ্যুত শ্রমিক মানববন্ধনের অংশ নিয়ে অবস্থান কর্মসূচী পালন করেছেন ক্ষুব্ধ শ্রমিকরা।
মানববন্ধনে অংশ নেওয়া চাকরিচ্যুত স্থানিয় মগড়েইল গ্রামের বাসিন্দা মোঃ আসিফ ইকবাল, সাইরার ডেইল গ্রামের দোলোয়ার, সোলতান আহমদ,হেদায়েত উল্লাহ,আব্দু রহিমসহ শতাধিক শ্রমিকরা বলেন, ‘আমরা আমাদের চাকরিতে পুনর্বহাল চাই। যতদিন পর্যন্ত চাকরিতে যোগদান না করা হবে, ততদিন পর্যন্ত ৬৫ শতাংশ বেতন প্রদান করতে হবে।

আমাদের পরিবার আজ মানবতার জীবন যাপন করতেছে। এ বিষয়ে আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।’ মানববন্ধন চলাকালে তাক্ষনিক দুপুর ২ টার সময় মাতারবাড়ী কোলপাওয়ার কর্তৃপক্ষের অফিসে চাকরিচ্যুত শ্রমিক ও স্থানিয়দের বৈঠক অনুষ্টিত হয়। এসময় উপস্থিত ছিলেন কোলপাওয়ার কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তা,মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জি এম ছমি উদ্দিন ও সাধারণ সম্পাদক এসএম আবু হায়দাসহ স্থানিয় এলাকাবাসী।
এসময় মাতারবাড়ী ইউপি চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ বলেছেন, যে সমস্ত বাঙ্গালী অফিসার শাহরিয়া,আনোয়ার, শাহিন, নাদিমসহ যাদের যোগসাজসে স্থানিয় মাতারবাড়ী লোকজনদের চাকরিচ্যুত করা হয়েছে সে সমস্ত বাঙ্গালী অফিসারদের চাকরি থেকে প্রত্যাহার করে চাকরিচ্যুত স্থানিয় মাতারবাড়ীর শ্রমিকদের চাকরিতে পূর্ণবহালের জোরালে দাবি জানান। কোল পাওয়ারের মাতারবাড়ী সাইট অফিস ইনর্চাজ প্রকৌশলী মনোয়ার হোছাইন শ্রমিকদের সাথে বৈঠককালে বলেছেন, যে সমস্ত শ্রমিকদের চাকরিচ্যুত হয়েছে ২৬৪ জনের মতো সকল শ্রমিককে চাকরিতে পূর্ণবহালের নিশ্চিত করবেন বলে আশ্বস্থ করেছেন।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!