1. balaram.cox@gmail.com : balaram das : balaram das
  2. babuibasa@gmail.com : editor :
  3. news24nazrul@gmail.com : Nazrul Islam : Nazrul Islam
  4. rokunkutubdia@gmail.com : reporter :
  5. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৩:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
উখিয়া উপজেলার নতুন ইউএনও নিজাম উদ্দিন আহমেদ যোগদান করেছে আজ মহেশখালীর ঝাপুয়া স্মরণকালের বৃহত্তম জানাজা গিয়াস উদ্দিন চৌধুরী (ভুট্টোর), চিরনিদ্রায় শায়িত মহেশখালীর ঝাপুয়া স্মরণকালের বৃহত্তম জানাজা গিয়াস উদ্দিন চৌধুরী (ভুট্টোর), চিরনিদ্রায় শায়িত প্রিয় কুতুপালং বাসির প্রতি মেম্বার প্রার্থী হেলাল উদ্দিনের কৃতজ্ঞতা শিকার এবং আরজি উখিয়ায় সাংবাদিকদের সাথে ডিআইজির মতবিনিময় মাদকের বিরুদ্ধে জিরো ঘোষণা, শুরু হবে অভিযান স্থানীয় হতদরিদ্রদের জীবনমান উন্নয়ন ও ক্ষতিগ্রস্তদের জন্য কাজ করে যাচ্ছে ইউনাইটেড পারপাস উখিয়া আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন কুতুপালংয়ে স্বশস্ত্র রোহিঙ্গাদের চাঁদা দাবী, স্থানীয় বাড়ি,৭ সিএনজি ভাংচুর-লুটপাট,৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি ধর্ষকদের বিচারের দাবিতে নবঘোষিত হাটহাজারী উপজেলা, পৌরসভা ও কলেজ ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ উখিয়া উপজেলা মহিলা আ’লীগের আয়োজনে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত

উখিয়ায় দেড়লাখ পিচ ইয়াবাসহ ৩ যু্বক আটক হলেও মূলহোতা অধরা

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ৯৪ জন সংবাদটি পড়েছেন

শ.ম.গফুর,উখিয়া(কক্সবাজার) থেকে:

কক্সবাজারের উখিয়ার সীমান্তের অতন্দ্র প্রহরী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা ইয়াবা- মাদক নির্মূলে বেশ কয়েকদিন ধরে কৌশলী অবস্থান নিয়েছিল।

যথারীতি সোমবার দুপুরে উখিয়ার রাজাপালং ইউনিয়নের তুলাতুলি এলাকা থেকে দেড় লাখ পিস ইয়াবাসহ ৩জন বহনকারী যুবককে আটক করতে সক্ষম হলেও আরো লক্ষাধিক পিস ইয়াবা নিয়ে পালিয়ে আত্নগোপন করে আছে পুর্বডিগলিয়াপালং গ্রামের মৃত উলা মিয়া ছেলে ইয়াবা গডফাদার ছৈয়দ হোসেন (৪৩) প্রকাশ মরা ছৈয়দ।

নির্ভরযোগ্য একাধিক সুত্র জানিয়েছে ছৈয়দ হোসেন বর্তমানে সীমান্তের শীর্ষ ইয়াবা গডফাদার। তাঁর নেতৃত্বে মিয়ানমার থেকে সীমান্ত দিয়ে প্রতিনিয়ত কোটি-কোটি টাকার ইয়াবার চালান পাচার করে এপারে নিয়ে আসে তাঁর সিন্ডিকেট সদস্যরা।

ছৈয়দ হোসেন প্রকাশ মরা ছৈয়দের বিরুদ্ধে চট্টগ্রাম,ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে কয়েকটি মাদক মামলাও রয়েছে বলে স্থানীয় সুত্র নিশ্চিত করেছে। যাহা তিনি নিজেই ইয়াবাসহ গ্রেফতার হয়ে জেল ভোগও করেছে।

বর্তমানে তাঁর ইয়াবা বহণ করতে গিয়ে বেশ কয়েকজন নারী, পুরুষ জেলে রয়েছে। তৎমধ্যে -উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের করইবনিয়া গ্রামের মোঃ হাকিম আলী ছেলে মোঃ জোবায়ের (২১), একই ইউনিয়নের পুর্বডিগলিয়াপালং গ্রামের মোঃ ছৈয়দ আলমের ছেলে মোঃ শেখ আনোয়ার (২০), গর্জনবনিয়া গ্রামের মোঃ আলী হোসেনের ছেলে মোঃ বাপ্পী(২০)সহ জালাল আহমদের মেয়ে বলকিছ বেগম(২৭)ও রয়েছে। এছাড়া আরো অনেকে তাঁর ইয়াবাসহ আটক হয়ে কারাগারে রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে পূর্বডিগলিয়াপালং গ্রামের এক ব্যক্তি জানান, ছৈয়দ হোসেন একজন সাধারণ কৃষক থেকে ইয়াবা ব্যবসায় জড়িত হয়ে আজ কোটি-কোটি টাকার মালিক বনেছে। পূর্বডিগলিয়াপালংয়ের অবসরপ্রাপ্ত হেড কেরানি সুলতান আহমদের বাড়ী সংলগ্ন বিশালকারের জমি ভরাট করে আলিশান বহুতল ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

লকডাউনে সব ধরণের জনসমাগম, শারিরিক দুরত্ব বজায় রাখার নির্দেশনা থাকলে তা মানছেনা মরা ছৈয়দ। প্রতিদিন ২০/৩০জন শ্রমিক দিয়ে দিবারাত্রি বাড়ীর কাজ চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ এলাকাবাসির।স্থানীয় বিভিন্ন মহল থেকে দাবী উঠছে মরা ছৈয়দ কে আটক পূর্বক ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে উখিয়ার পূর্ব সীমান্তের ইয়াবা,মাদক ও চোরাচালান পাচারের বহু অজানা তথ্য বেরিয়ে আসবে।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!