1. balaram.cox@gmail.com : balaram das : balaram das
  2. babuibasa@gmail.com : editor :
  3. news24nazrul@gmail.com : Nazrul Islam : Nazrul Islam
  4. rokunkutubdia@gmail.com : reporter :
  5. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৬:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
উখিয়া উপজেলার নতুন ইউএনও নিজাম উদ্দিন আহমেদ যোগদান করেছে আজ মহেশখালীর ঝাপুয়া স্মরণকালের বৃহত্তম জানাজা গিয়াস উদ্দিন চৌধুরী (ভুট্টোর), চিরনিদ্রায় শায়িত মহেশখালীর ঝাপুয়া স্মরণকালের বৃহত্তম জানাজা গিয়াস উদ্দিন চৌধুরী (ভুট্টোর), চিরনিদ্রায় শায়িত প্রিয় কুতুপালং বাসির প্রতি মেম্বার প্রার্থী হেলাল উদ্দিনের কৃতজ্ঞতা শিকার এবং আরজি উখিয়ায় সাংবাদিকদের সাথে ডিআইজির মতবিনিময় মাদকের বিরুদ্ধে জিরো ঘোষণা, শুরু হবে অভিযান স্থানীয় হতদরিদ্রদের জীবনমান উন্নয়ন ও ক্ষতিগ্রস্তদের জন্য কাজ করে যাচ্ছে ইউনাইটেড পারপাস উখিয়া আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন কুতুপালংয়ে স্বশস্ত্র রোহিঙ্গাদের চাঁদা দাবী, স্থানীয় বাড়ি,৭ সিএনজি ভাংচুর-লুটপাট,৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি ধর্ষকদের বিচারের দাবিতে নবঘোষিত হাটহাজারী উপজেলা, পৌরসভা ও কলেজ ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ উখিয়া উপজেলা মহিলা আ’লীগের আয়োজনে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত

পেকুয়ায় চিংড়ি ঘের দখল নিয়ে হামলায় আহত-২

  • সর্বশেষ আপডেট : সোমবার, ৮ জুন, ২০২০
  • ১৭৬ জন সংবাদটি পড়েছেন

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ায় চিংড়ি ঘেরের জমি জবর দখল নিয়ে প্রতিপক্ষের হামলায় পিতা-পুত্র আহত হয়েছে। লাগিয়তের টাকা না দিয়ে ৩ একর জমিতে অনুপ্রবেশ করে। এ সময় নিষেধ করায় জমির মালিককে দুবৃর্ত্তরা পিটিয়ে আহত করেছে।

ঘটনার জের ধরে উপজেলার উজানটিয়া ইউনিয়নের ষাটদুনিয়াপাড়া ও পশ্চিম উজানটিয়া জালিয়াপাড়ায় দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। চিংড়ি ঘেরের জমি নিয়ে গ্রাম বাসী ও ভূমিদস্যু চক্রের মধ্যে মুখোমুখি অবস্থান দেখা দিয়েছে।

বৃহস্পতিবার ৪ জুন সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার উজানটিয়া ইউনিয়নের ষাটদুনিয়াপাড়া ফোরকান মার্কেটে হামলার এ ঘটনা ঘটে। আহতরা হলেন ওই এলাকার মৃত বানু হোছনের ছেলে আবদু ছোবাহান (৫২), তার ছেলে ফারুক (২১)।

প্রত্যক্ষদর্শীরা জানান, ৩ একর জমি নিয়ে আবদু ছোবাহান ও পেকুয়ারচরের নেছার উদ্দিনের ছেলে মোহাম্মদ সেলিমের মধ্যে বিরোধ চলছিল। চলতি বর্ষা মৌসুমে ষাটদুনিয়াপাড়ায় পাইকঘোনা নামক স্থানে চিংড়ি উৎপাদনের জন্য ঘের তৈরী করছিলেন।

সেখানে আবদু ছোবাহান ও তার জেঠাত ভাই শাহ আলম গংদের ৩ একর লবণ মাঠ রয়েছে। সম্প্রতি নেছার উদ্দিনের ছেলে সেলিম জমির ওয়াসিলা না দিয়ে চিংড়ি ঘের তৈরীর প্রচেষ্টা চালায়। এ নিয়ে আবদু ছোবাহান ও শাহ আলম জমি দিতে সম্মত হননি।

এ দিকে ঘটনার দিন সন্ধ্যায় আবদু ছোবাহান ফোরকান মার্কেটে যায়। পূর্ব থেকে উৎপেতে থাকা মো: সেলিমসহ ৭/৮ জনের ভাড়াটে লোকজনসহ আবদু ছোবাহানকে অতর্কিত হামলা চালায়। খবর পেয়ে ছেলে ফারুক সেখানে পৌছে। হামলাকারীরা পিতা ও পুত্রকে পিটিয়ে জখম করে।

আবদু ছোবাহান জানান, আমরা কুতুবদিয়া থেকে এখানে এসেছি। আমার পিতা-দাদারা এখানে সম্পত্তি রেকর্ডীয় মালিক। তারা স্থানীয় বলে আমাদেরকে প্রতিনিয়ত হয়রানি ও ধমকি দিচ্ছে। টাকা না দিলে জমি কেন দেব। আমরা জমি লাগিয়ত করেছি জামাল মেম্বারকে। সেলিম সন্ত্রাসী কায়দায় অস্ত্র স্বস্ত্র নিয়ে জমি দখলের পায়তারা করছে। এরা বলছে টাকা ছাড়া জমি দিতে। না হয় ঘরবাড়ি গুটিয়ে এখান থেকে চলে যেতে।

আবদু ছোবাহানের স্ত্রী সাজেদা বেগম জানান, সেলিম ও তার অনুগত সন্ত্রাসীরা আমার স্বামী ও ছেলেদের জন্য আতংকিত হয়েছে। যে কোন মুহুর্তে বড় ধরনের অঘটন ঘটাতে পারে। এখন আমরা নিরাপত্তাহীন। জমির মালিক শাহ আলম জানান, সেলিম স্পষ্ট বলেছে আমাদেরকে এখান থেকে চলে যাওয়ার জন্য। আমার অন্যান্য ভাইরা বিদেশ থাকে। স্ত্রী সন্তান সহ পরিবারের সবাই হুমকির মধ্যে রয়েছে।

প্রত্যক্ষদর্শী ওয়ার্ড যুবলীগ সাধারন সম্পাদক আবুল কাসেম বলেন, কুতুবদিয়া থেকে এসেছে বলে আবদু ছোবাহান গংদের উপর বর্বর নির্যাতন চলছে। এমন হলে আইন ও রাস্ট্র ব্যবস্থার সমালোচনা করবে মানুষ।

ওয়ার্ড আ’লীগ সভাপতি ও সাবেক মেম্বার জামাল হোসেন জানান, সেখানে সেলিমের এক ইঞ্চিও জায়গা নেই। মালিকরা বাইরের লোক বলে এ ধরনের বর্বর হয়রানি করছে। মালিকদের অধিকাংশ জমি প্রকৃত ইজারাদারদের অনুকুলে লাগিয়ত করেছে। সেখানে তারা সেলিমকে জমি দেয়নি।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!