1. balaram.cox@gmail.com : balaram das : balaram das
  2. babuibasa@gmail.com : editor :
  3. news24nazrul@gmail.com : Nazrul Islam : Nazrul Islam
  4. rokunkutubdia@gmail.com : reporter :
  5. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মহেশখালীতে বিরল বাঁশির বাঁশের সন্ধান: চাষের ব্যাপক সম্ভবনা মহেশখালীতে বিরল বাঁশির বাঁশের সন্ধান: চাষের ব্যাপক সম্ভবনা কুতুবদিয়া মহিলা কলেজ’র শহীদ মিনার নির্মাণ কাজ শুরু পেকুয়ায় ১শ ৫০ পরিবারে বনবিভাগের চারা বিলি কুতুপালংয়ে ক্যাম্প ইনচার্জের আস্কারায় রোহিঙ্গাদের দখল পাঁয়তারা কুতুবদিয়া ওসি’র মহিলা কলেজ পরিদর্শন মাতারবাড়ীর ইউপি চেয়ারম্যানের আন্তরিকতায় অবশেষে ভাঙ্গা সড়কটি সংস্কারের উদ্যোগ উখিয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটি প্রত্যাহারঃপূর্বের কমিটি বহাল মাহদী সভাপতি সুজন সম্পাদক, ধূরুং ইউনাইটেড় ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠিত উখিয়ায় বিজিবির ডগ চার্লির তল্লাশীতে ৪১ হাজার ইয়াবা উদ্ধার আটক-১

পরিবহন ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধি অমানবিক: মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ১৬৭ জন সংবাদটি পড়েছেন

গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বাড়ানো একটি অমানবিক কাজ। জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে। বললেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম

আজ বৃহস্পতিবার (৪ জুন) এক বিবৃতিতে তিনি আরও বলেন, করোনা পরিস্থিতিতে মানুষ যখন কর্মহীন হয়ে ঘরবন্দী অবস্থায় সংকটে দিনাতিপাত করছে, তখন গণপরিবহনের ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে।

তিনি বলেন, কাঁচাবাজারসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় নিম্ন ও মধ্যবিত্ত আয়ের মানুষ চরম বিপাকে পড়েছে। এমতাবস্থায় সরকার বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ হলে সাধারণ মানুষ মারাত্মক সংকটে পড়তে পারে।

মুফতি ফয়জুল করীম আরও বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমে যাওয়ার পরেও বাংলাদেশে তেলের দাম না কমিয়ে গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বাড়ানোয় সাধারণ মানুষ চরম অসহায়বোধ করছে। এ ধরণের সিদ্ধান্ত গণবিরোধী ও অমানবিক। যার ফলে প্রতিনিয়ত গণপরিবহনে বিশৃঙ্খলা দেখা দিয়েছে।

তিনি বলেন, তেলের দাম কমিয়ে এবং পরিবহণ সেক্টর থেকে চাঁদাবাজি ও দুর্নীতি বন্ধ করলে বাসের মালিকদের আগের মতো ভাড়া নিলে কোনও অসুবিধা হতো না। এই মহামারিতে আর্থিক সংকটে থাকা দেশের জনগণকে অর্থনৈতিকভাবে সহযোগিতা না করে উল্টো তাদের ওপর আর্থিক চাপ তৈরি করা অমানবিক সিদ্ধান্ত। এ সিদ্ধান্ত থেকে সরকারকে ফিরে আসতে হবে।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!