1. babuibasa@gmail.com : editor :
  2. news24nazrul@gmail.com : Nazrul Islam : Nazrul Islam
  3. rokunkutubdia@gmail.com : reporter :
  4. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:৫২ অপরাহ্ন

কুতুবদিয়ায় করোনা প্রতিরোধে হার্ডলাইনে প্রশাসন

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ৪৩২ জন সংবাদটি পড়েছেন
ছবি-ওসি দিদারুল ফেরদাউস(বামে) ইউএনও মোঃ জিয়াউল হক মীর (ডানে)।

কুতুবদিয়ায় করোনা ভাইরাস মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, গণসচেতনতা সৃষ্টি ও দ্বীপে আগতদের কোয়ারেন্টিনে থাকাসহ নানা ধরনের কার্যক্রম অব্যাহত রেখেছে কুতুবদিয়া উপজেলা প্রশাসন ও থানা পুলিশ। করোনা থেকে কুতুবদিয়াসীকে শঙ্কামুক্ত রাখতে থানার অফিসার ইনচার্জ (ওসি) দিদারুল ফেরদাউস ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ জিয়াউল হক মীর নিরন্তর ছুটে চলছেন মানুষের দোরগোড়ায়।

বিশ্বজুড়ে যখন করোনা ভাইরাস (কোভিড-১৯) আতংকে রুপ নিয়েছে তখন থেকেই লক্ষ্য করা গেছে দিন-রাত মাঠ পর্যায়ে কঠোর পরিশ্রম করছেন উপজেলার প্রশাসনিক কর্মকর্তা ও থানা পুলিশ। প্রথম পর্যায়ে লিফলেট ও মাস্ক বিতরণ থেকে শুরু করে জনসচেতনতায় অসংখ্যবার সভা ও সমাবেশ করা হয়েছে।

বাইরে থেকে দ্বীপে প্রবেশকৃতদের হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য দফায় দফায় পরামর্শ ও গণপরিবহন থেকে শুরু করে চায়ের দোকানে আড্ডা বন্ধের জন্য মাইকিংও করা হয়েছে। করোনাকে পুঁজি করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য এবং করোনা প্রতিরোধে সংশ্লিষ্ট প্রসাধনের দাম না বাড়ানোর জন্য ব্যবসায়ীদের নির্দেশনা দিয়েছেন প্রশাসনের কর্তা ব্যক্তিরা।

এদিকে উপজেলার বিভিন্ন অলি-গলিতে জনসাধারণকে ঘরে অবস্থান করার অনুরোধসহ করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে রক্ষা পেতে করণীয় বর্জনীয় পরামর্শ নিয়ে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও থানার অফিসারবৃন্দ’র সক্রিয় অংশগ্রহণে চলছে নিয়মিত মহড়া। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সড়কে টহল বাড়িয়েছে কুতুবদিয়া থানা পুলিশ। ঘর ছেড়ে প্রয়োজন ছাড়া রাস্তায় মানুষের উপস্থিতি বাড়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আজ (বৃহস্পতিবার) সরেজমিনে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, যেসব সড়কে গত কয়েকদিনে পুলিশের টহল ছিল না সেসব সড়কেও পুলিশের কর্মকাণ্ড বাড়ানো হয়েছে। সন্ধ্যার পর কেবলমাত্র ওষুধের দোকান ছাড়া সকল ধরনের দোকান বন্ধ রাখা হয়েছে।

কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) দিদারুল ফেরদাউস জানান, কুতুবদিয়াবাসীকে ঘরে রাখতে ইতিমধ্যে পুলিশের টহল বাড়ানো হয়েছে। পাশাপাশি সামাজিক দুরত্ব নিশ্চিত করণ, মাস্ক ব্যবহার ও অযথা রাস্তায় ঘোরাঘুরি না করতে স্থানীয়দের প্রতি আহ্বান জানিয়েছেন। অমান্যকারীদের প্রতি ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, কুতুবদিয়ায় প্রবেশ এবং বাহির হওয়ার পথ (বিশেষ করে স্টীমারঘাট, দরবার ঘাট ও আলী আকবর ডেইল ঘাট) কঠোর নজরদারিতে রেখেছে পুলিশ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ জিয়াউল হক মীর জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে উপেজেলার প্রতিটি প্রবেশ ও বহির্গমন পথে পুলিশের চেকপোস্ট অব্যাহত রয়েছে। হাটবাজার দোকান-পাট বিকাল ৪টার মধ্যে বন্ধ করতে এবং বাইরে চলাচলের সময় অবশ্যই মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ জানান। সংক্রমণ প্রতিরোধে দ্বীপবাসীর সহযোগীতা কামনা করেন তিনি।

(চট্টগ্রাম টুডে/ আইএস)

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!