1. balaram.cox@gmail.com : balaram das : balaram das
  2. babuibasa@gmail.com : editor :
  3. news24nazrul@gmail.com : Nazrul Islam : Nazrul Islam
  4. rokunkutubdia@gmail.com : reporter :
  5. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫৯ পূর্বাহ্ন

কুতুবদিয়ায় দাখিলে বেড়েছে জিপিএ ৫

  • সর্বশেষ আপডেট : সোমবার, ১ জুন, ২০২০
  • ১৪৪ জন সংবাদটি পড়েছেন

নিজস্ব প্রতিবেদকঃ

এবারের মাদ্রাসা শিক্ষা বোর্ডের ফলাফলে উপজেলায় বেড়েছে  জিপিএ ৫ এর সংখ্যা। বড়ঘোপ  ইসলামিয়া সিনিয়র ফাযিল  (ডিগ্রি)   মাদ্রাসা থেকে ৩ জন ও আল ফারুক দাখিল মাদ্রাসা থেকে ১ জন সহ মোট ৪ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। যা গত বছরের তুলনায় ১ জন বেশি ।  গতবছর উপজেলায় একমাত্র আলফারুক মাদ্রাসা থেকে তিনজন শিক্ষার্থী বিজ্ঞান বিভাগ থেকে  জিপিএ ৫ পেয়েছিল। এবারের ফলাফলে দাখিলে জিপিএ ৫ এ এগিয়ে গেছে বড়ঘোপ ইসলামিয়া সিনিয়র ফাযিল মাদ্রাসা। পাসের হারে শীর্ষে রয়েছে ইমাম আবু হানিফা একাডেমি। এ প্রতিষ্ঠান থেকে ২৬ জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহণ করে পাশ করেছে ২৪জন। এ প্রতিষ্ঠান থেকে জিপিএ ৫ পায়নি কেউ। পাশের হার ৯২.৩১ শতাংশ।

পাসের হারে এর পরের অবস্থানে রয়েছে বড়ঘোপ ইসলামিয়া ফাজিল মাদরাসা। দ্বীপের সর্বোচ্চ দ্বীনি এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৪৪ জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহণ করে পাশ করেছে ৪০জন। জিপিএ ৫ পেয়েছে ৩জন। পাশের হার ৯০.৯০ শতাংশ।

তৃতীয় স্থান দখল করেছে কুতুব শরিফ দরবার পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান দারুল হিকমা আল মালেকিয়া দাখিল মাদ্রাসা। এ মাদ্রাসা থেকে ৩৮ জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছে ৩৪ জন, পাসের হার ৮৯.৪৭ শতাংশ।  জিপিএ ৫ পায়নি কেউ।

চতুর্থ অবস্থানে আল ফারুক দাখিল মাদরাসা। এখান থেকে ৭১ জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহণ করে পাশ করেছে  ৬২জন । জিপিএ ৫ পেয়েছে ১জন। পাসের হার ৮৭.৩২।

পঞ্চম স্থানে রয়েছে শামসুল উলুম কুতুব আউলিয়া দাখিল মাদরাসা। এ মাদ্রাসা থেকে ৩৯ জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহণ করেছিল পাশ করেছে ৩২জন। জিপিএ ৫ নেই। পাসের হার ৮২.০৫ শতাংশ।

ষষ্ঠ অবস্থানে আলী আকবর ডেইল দাখিল মাদরাসা। এ প্রতিষ্ঠান থেকে ৩০ জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহণ করে পাশ করেছে ২২জন। পাসের হার ৭৩.৩৩ শতাংশ।

সপ্তম স্থানে রয়েছে কুতুবদিয়া জামেয়া নুরানিয়া বালিকা দাখিল মাদরাসা। এ প্রতিষ্ঠান থেকে ২১জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহণ করে পাশ করেছে ১৪জন। পাসের হার ৬৬.৬৭ শতাংশ।

অষ্টম স্থানে ধূরুং ছমদিয়া আলিম মাদরাসা। এ প্রতিষ্ঠান থেকে ৬৩জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহণ করে পাশ করেছে ৪১জন। পাসের হার ৬৫.০৭ শতাংশ।

সর্বশেষ অবস্থানে রয়েছে  উত্তর ধুরুং গাউছিয়া মাদরাসা। এ প্রতিষ্ঠান থেকে ৫৬জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহন করেছিল পাশ করেছে ৩৩জন। পাসের হার ৫৮.৯৩ শতাংশ।

জানা যায়, উপজেলায় মাদরাসা বোর্ড থেকে ৩৮৮জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ৩০৬জন। গড় পাসের হার ৭৮.৮৭ শতাংশ। জিপিএ ৫ পেয়েছে ৪ জন।

 

সূত্রঃ ফলাফল সংশ্লিষ্ট  ওয়েব সাইট

[নজরুল ইসলাম,কুতুবদিয়াঃ]

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!