1. balaram.cox@gmail.com : balaram das : balaram das
  2. babuibasa@gmail.com : editor :
  3. news24nazrul@gmail.com : Nazrul Islam : Nazrul Islam
  4. rokunkutubdia@gmail.com : reporter :
  5. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৬:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মহেশখালীতে বিরল বাঁশির বাঁশের সন্ধান: চাষের ব্যাপক সম্ভবনা মহেশখালীতে বিরল বাঁশির বাঁশের সন্ধান: চাষের ব্যাপক সম্ভবনা কুতুবদিয়া মহিলা কলেজ’র শহীদ মিনার নির্মাণ কাজ শুরু পেকুয়ায় ১শ ৫০ পরিবারে বনবিভাগের চারা বিলি কুতুপালংয়ে ক্যাম্প ইনচার্জের আস্কারায় রোহিঙ্গাদের দখল পাঁয়তারা কুতুবদিয়া ওসি’র মহিলা কলেজ পরিদর্শন মাতারবাড়ীর ইউপি চেয়ারম্যানের আন্তরিকতায় অবশেষে ভাঙ্গা সড়কটি সংস্কারের উদ্যোগ উখিয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটি প্রত্যাহারঃপূর্বের কমিটি বহাল মাহদী সভাপতি সুজন সম্পাদক, ধূরুং ইউনাইটেড় ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠিত উখিয়ায় বিজিবির ডগ চার্লির তল্লাশীতে ৪১ হাজার ইয়াবা উদ্ধার আটক-১

এক কিশোরেই বাজিমাৎ ক্রাইম জোন কালারমারছড়া

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ২২ মে, ২০২০
  • ১২০ জন সংবাদটি পড়েছেন
এস আই কিশোর বড়ুয়া।

রকিয়ত উল্লাহ, মহেশখালী।।

মহেশখালীতে কালারমারছড়া মানে ক্রাইম জোন হিসাবে বেশ সু পরিচিত। কালারমারছড়া মানে সন্ত্রাস, প্রতিনিয়ত খুন, মারামারি, ডাকাতি অরাজকতা, মাদক, দখল , চাঁদাবাজি ও গোষ্ঠীগত হানাহানি।  যার কারণে উপজেলায় অন্যান্য ইউনিয়নের চেয়ে বেশি আলোচিত ও সমালোচিত।

সেই কালারমারছড়ার ক্রাইম জোন ধারনাকে মিথ্যা প্রমাণ করে দিয়ে অশান্ত কালারমারছড়াকে অন্যান্য ইউনিয়নের চেয়ে বেশ শান্ত করে তুলেছেন কালারমারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই কিশোর বড়ুয়া। তিনি কালারমারছড়া পুলিশ ফাঁড়িতে যোগদান করার পর থেকে নিজের মেধা, আচার- আচরণ, সাহসিকতার মাধ্যমে কালারমারছড়াকে শান্ত করে তুলেছেন। তার অসাধারণ মিষ্টভাষীর জন্য সাধারণ মানুষের মন জয় করেছেন সহজে। সাম্প্রতিক সময়ে মহেশখালীর সকল ইউনিয়নে খুন, রক্তক্ষয়ী সংঘর্ষ হলে ও কালারমারছড়ায় তেমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মহেশখালী থানার আওয়াধীন কালারমারছড়া পুলিশ ফাঁড়িতে ইনচার্জ হিসেবে চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি যোগদান করেন এস আই কিশোর বড়ুয়া। যোগদানের পর থেকে অশান্ত কালারমারছড়াকে শান্ত করার জন্য ও আইন শৃঙ্খলায় স্বাভাবিক রাখতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তার পরিকল্পিত কাজের স্বীকৃতি স্বরূপ তিনি উদ্ধার করেছেন বিদেশি পিস্তলসহ বেশ কয়েকটি অস্ত্র। গ্ৰেফতার করেছেন কালারমারছড়ার আলোচিত বেশ কয়েকজন সন্ত্রাসী। অপহরণের পর খবর পেয়ে দু ঘন্টার মধ্যে ভিকটিমকে উদ্ধার করে নজির স্থাপন করেছেন।

এদিকে দেশের মহামারী করোনাতে মহেশখালীতে প্রবেশের প্রধান ফটক বদরখালী-মহেশখালী সেতুতে ও কঠোর ভাবে দায়িত্ব পালন করে আসছেন কালারমারছড়া পুলিশ ফাঁড়ি। চলমান লকডাউন পালনে প্রতিদিন ইউনিয়নের বিভিন্ন প্রান্তে পুলিশের টহল অব্যাহত রয়েছে। বাজার মনিটরিং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে  ও সামাজিক দূরত্ব বজায় রাখতে মাইকিং সহ মসজিদে মসজিদে গিয়ে সামাজিক দূরত্ব সচেতনতা মূলক প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা।

কালারমারছড়ার  বিভিন্ন এলাকায় কমিউনিটি ও বিট পুলিশিং সভা,  বাংলাদেশ পুলিশ কর্তৃক প্রদত্ত ত্রান সামগ্রী মানুষের বাড়িতে পৌছিয়ে দিয়েছেন। যার কারণে উপজেলার অন্যান্য ইউনিয়নের চেয়ে কালারমারছড়ার অবস্থা অনেক ভালো।

এবিষয়ে কালারমারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই কিশোর বড়ুয়া বলেন, আমি তেমন কোন কিছু অতিরিক্ত করছি না। শুধুমাত্র আমার উপর অর্পিত দায়িত্ব পালন করার চেষ্টা করছি। তবে সেবা প্রার্থীদের সকল ধরনের সহযোগিতা নিশ্চিত করার জন্য মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রভাষ চন্দ্র ধর এর নির্দেশনা মেনে টিমের সকল অফিসার ও সদস্যদের নিয়ে একযোগে কাজ করে যাচ্ছি।

এ ধারা অব্যাহত রখতে ও আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রভাষ চন্দ্র ধর চট্টগ্রাম টুডেকে জানান- ‘মহেশখালীতে কালারমারছড়া একটি আলোচিত স্থান। কালারমারছড়ায় আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি করোনা, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলাসহ নানা কারণে পুলিশ নিরলস ভাবে কাজ চালিয়ে যাচ্ছে। শুধু কালারমারছড়া নয়  পুরো মহেশখালীতে জনগণের সেবা প্রদানের জন্য পুলিশ সবসময় প্রস্তুত রয়েছে। কালারমারছড়ার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই কিশোর বড়ুয়া একজন সৎ কর্মঠ অফিসার। তার নেতৃত্বে কালারমারছড়ার পরিবেশ খুবই ভালো আছে।’

উল্লেখ্য, কিশোর বড়ুয়া ইতোপূর্বে ২০১২ সালেও মহেশখালীর মাতারবাড়ীর দায়িত্বে ছিলেন। তখন অনেক সাজাপ্রাপ্ত আসামী ও ডাকাত গ্রেফতার করেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি তখন ও অনেক ভালো ছিল।

এছাড়াও তিনি কক্সবাজার জেলার উখিয়া, সদর, পেকুয়া, ডিবি, রামু থানায় সুনাম ও দক্ষতার সাথে চাকুরী করেন।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!