1. balaram.cox@gmail.com : balaram das : balaram das
  2. babuibasa@gmail.com : editor :
  3. news24nazrul@gmail.com : Nazrul Islam : Nazrul Islam
  4. rokunkutubdia@gmail.com : reporter :
  5. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪৬ অপরাহ্ন

কুতুবদিয়ায় ঘূর্ণিঝড় ‘আম্ফান’ মোকাবেলায় পুলিশের ব্যাপক কার্যক্রম

  • সর্বশেষ আপডেট : বুধবার, ২০ মে, ২০২০
  • ১৯৪ জন সংবাদটি পড়েছেন

১৬০ থেকে ১৮০ কিলোমিটার বেগে ভারতের পূর্ব মেদিনীপুর, ২৪ পরগনাসহ বেশ কয়েকটি জেলার ওপর দিয়ে ৪ঘন্টা তান্ডব চালানোর পর সুপার সাইক্লোন ‘আম্ফান’ আজ (২০ মে) বিকাল থেকে বাংলাদেশের খুলনা, সাতক্ষীরাসহ উপকূলীয় এলাকা অতিক্রম করছে। এর প্রভাবে সাগর খুবই উত্তাল রয়েছে। স্বাভাবিক জোয়ারের চেয়ে পানির উচ্চতা ৫/৭ ফুট বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে অসম্পূর্ণ বেড়িবাঁধের কারণে ঘূর্ণিঝড়ের প্রভাবে সৃষ্ট ঝড় ও জলোচ্ছ্বাসে কুতুবদিয়ার নিন্মাঞ্চল প্লাবিত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। এর সম্ভাব্য ক্ষতি থেকে দ্বীপের জনসাধারণের জানমাল রক্ষায় ব্যাপক কার্যক্রম পরিচালনা করছে কুতুবদিয়া পুলিশ।

বুধবার সকালে আবহাওয়া অফিস মহাবিপদ সংকেত ঘোষণার পর কুতুবদিয়া উপকূলের প্রতিটি গ্রামে সতর্কতামূলক মাইকিং ছাড়াও প্রত্যক্ষ তত্ত্বাবধানে উপজেলার ১৪০টি আশ্রয়কেন্দ্রে সম্ভাব্য উপদ্রুত এলাকা থেকে লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়ার কার্যক্রম চালিয়ে যাচ্ছে পুলিশ।

ছবি-অসহায়দের মাঝে খাদ্যপণ্য বিতরণ করছেন ওসি।

দূর্যোগের মধ্যেও দুপুরে স্থানীয় ব্যবসায়ী  ইউছুপ মাতবর এর সহযোগিতায় বড়ঘোপ মাতবর পাড়ায় অসহায় ১৫০ পরিবারের মাঝে খাদ্যপণ্য বিতরণ করেন ওসি।

কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ দিদারুল ফেরদাউস বলেন, করোনা সংক্রমণের বিস্তার বৃদ্ধির মধ্যেই সুপার সাইক্লোন আম্ফান মরার ওপর খাঁড়ার ঘা। তারপরেও প্রাকৃতিক এই দুর্বিপাক ও প্রতিকূল পরিস্থিতি মোকাবেলায় সাহস না হারিয়ে প্রত্যেকেরই সুরক্ষা নিশ্চিত করতে পুলিশ সার্বক্ষণিকভাবে দ্বীপবাসীর পাশে অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করছে। পরিস্থিতি পর্যবেক্ষণে পুলিশের একাধিক দল সার্বক্ষণিকভাবে সক্রিয় রয়েছে।

এছাড়া গতকাল রাতভর দ্বীপের বিভিন্ন এলাকায় টহল জোরদার রেখেছিল পুলিশ। পুলিশের একাধিক দল এখনো মাঠে কাজ করছে।

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!