1. babuibasa@gmail.com : editor :
  2. rokunkutubdia@gmail.com : reporter :
  3. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
  4. rokiotullah@gmail.com : Rokiot Ullah : Rokiot Ullah
বুধবার, ২৩ জুন ২০২১, ০৪:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শাপলাপুরের গহীন পাহাড়ে মহেশখালী থানা পুলিশের অভিযান ২ টি অস্ত্র উদ্ধার,আটক ১ উখিয়ায় পেটের ভেতরের ৩ হাজার পিস ইয়াবাসহ বগুড়ার সুজন প্রামাণিক আটক! উখিয়ায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ হতাহত-৬ নকলার লাভলু ভাত না খেয়েও অতিবাহিত করলো ২১ বছর ঘুমধুম পুলিশে ত্রিশ লাখ টাকার তিনটি স্বর্ণের বার উদ্ধার,এক রোহিঙ্গা গ্রেফতার উখিয়ায় পাহাড় কর্তনকালে মাটিসহ ডাম্প ট্রাক মহেশখালীতে জেলা বিএনপি নেতা আতাউল্লাহ বোখারীর নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত উখিয়ায় বনবিভাগের অভিযানে বালু উত্তোলন কালে ড্রেজার মেশিনের সরঞ্জাম উদ্ধার মহেশখালী থেকে ইয়াবা সরবরাহ করতে গিয়ে নোয়াখালীতে এসে আটক হলেন -২ বান্দরবানে মসজিদের ইমাম হত্যার ঘটনায় শফি পুত্র শাইখুল হাদীস আনাস মাদানীর নিন্দা ও প্রতিবাদ

‘আম্ফান’ মোকাবেলায় প্রস্তুত কুতুবদিয়া উপজেলা প্রশাসন, খোলা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৯ মে, ২০২০
  • ৩৩৩ জন সংবাদটি পড়েছেন
ছবি-আশ্রয়কেন্দ্রে খাবার বিতরণ করছেন ইউএনও

ইফতেখার শাহজীদঃ

উপকূলের দিকে ধেয়ে আসা সুপার ঘূর্ণিঝড় ‘আম্ফান’ এর সম্ভাব্য আঘাত মোকাবেলায় কুতুবদিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। উপজেলার বিভিন্ন এলাকায় ১৪০টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে খোলা হয়েছে সার্বক্ষণিক নিয়ন্ত্রণ কক্ষ।

জনগণকে সচেতন এবং সজাগ করার জন্য ঘূর্ণিঝড়ের সতর্কতা জানিয়ে দ্বীপজুড়ে মাইকিং করছেন উপজেলা প্রশাসন ও ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি সিপিপির স্বেচ্ছাসেবকরা ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ জিয়াউল হক মীর জানিয়েছেন, কুতুবদিয়ায় বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে স্কুল কাম সাইক্লোন শেল্টার রয়েছে ১৪০টি। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ভবন, ইউনিয়ন পরিষদ ভবন ও সরকারি অফিস আশ্রয়কেন্দ্রের জন্য প্রস্তুত করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে একজন মনিটরিং অফিসার এবং দু‘জন ট্যাগ অফিসার আশ্রয়কেন্দ্রগুলোকে সার্বক্ষণিক মনিটরিং করছেন। আশ্রয় কেন্দ্রেগুলোতে লোক নেয়ার জন্য ৪২টি জীপ প্রস্তুত রাখা হয়েছে।

তিনি আরও জানিয়েছেন, অসম্পূর্ণ বেড়িবাঁধের কারনে   দ্বীপ উপজেলা কুতুবদিয়া অনেকটা ঝুঁকিপূর্ণ।  এসব এলাকা থেকে মঙ্গলবার (১৯ মে) সন্ধ্যা থেকে আশ্রয়কেন্দ্রে লোকজন উঠিয়ে নেয়া হচ্ছে এবং ৭০০ জনের খাবারের ব্যবস্থা করা হয়েছে। প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারগুলোকে আশ্রয় কেন্দ্রের আওতার বাইরে রাখা হয়েছে বলেও তিনি জানান।

সহকারী কমিশনার (ভূমি) হেলাল চৌধুরীর নেতৃত্বে পালাক্রমে উপজেলার ৩ কর্মকর্তা সার্বক্ষণিকভাবে নিয়ন্ত্রণ কক্ষ (কন্ট্রোলরুম-০১৮৭২৬১৫১৪১) পরিচালনা করছেন।

কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ দিদারুল ফেরদাউস বলেন,  জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় উপজেলার প্রতিটা ইউনিয়নে একজন অফিসারের নেতৃত্বে পুলিশ ফোর্স সার্বক্ষণিকভাবে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও উপজেলা প্রশাসনের সাথে দায়িত্ব পালন করছেন ৮২৫জন স্বেচ্ছাসেবক, ৩৫ জন আনসার ও ৮০জন স্কাউট।

 

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!