1. balaram.cox@gmail.com : balaram das : balaram das
  2. babuibasa@gmail.com : editor :
  3. news24nazrul@gmail.com : Nazrul Islam : Nazrul Islam
  4. rokunkutubdia@gmail.com : reporter :
  5. rokunkutubdia@yahoo.com : Rokiot Ullah : Rokiot Ullah
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৪:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
উখিয়া উপজেলার নতুন ইউএনও নিজাম উদ্দিন আহমেদ যোগদান করেছে আজ মহেশখালীর ঝাপুয়া স্মরণকালের বৃহত্তম জানাজা গিয়াস উদ্দিন চৌধুরী (ভুট্টোর), চিরনিদ্রায় শায়িত মহেশখালীর ঝাপুয়া স্মরণকালের বৃহত্তম জানাজা গিয়াস উদ্দিন চৌধুরী (ভুট্টোর), চিরনিদ্রায় শায়িত প্রিয় কুতুপালং বাসির প্রতি মেম্বার প্রার্থী হেলাল উদ্দিনের কৃতজ্ঞতা শিকার এবং আরজি উখিয়ায় সাংবাদিকদের সাথে ডিআইজির মতবিনিময় মাদকের বিরুদ্ধে জিরো ঘোষণা, শুরু হবে অভিযান স্থানীয় হতদরিদ্রদের জীবনমান উন্নয়ন ও ক্ষতিগ্রস্তদের জন্য কাজ করে যাচ্ছে ইউনাইটেড পারপাস উখিয়া আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন কুতুপালংয়ে স্বশস্ত্র রোহিঙ্গাদের চাঁদা দাবী, স্থানীয় বাড়ি,৭ সিএনজি ভাংচুর-লুটপাট,৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি ধর্ষকদের বিচারের দাবিতে নবঘোষিত হাটহাজারী উপজেলা, পৌরসভা ও কলেজ ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ উখিয়া উপজেলা মহিলা আ’লীগের আয়োজনে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত

‘আম্ফান’ মোকাবেলায় প্রস্তুত কুতুবদিয়া উপজেলা প্রশাসন, খোলা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৯ মে, ২০২০
  • ২৩৭ জন সংবাদটি পড়েছেন
ছবি-আশ্রয়কেন্দ্রে খাবার বিতরণ করছেন ইউএনও

ইফতেখার শাহজীদঃ

উপকূলের দিকে ধেয়ে আসা সুপার ঘূর্ণিঝড় ‘আম্ফান’ এর সম্ভাব্য আঘাত মোকাবেলায় কুতুবদিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। উপজেলার বিভিন্ন এলাকায় ১৪০টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে খোলা হয়েছে সার্বক্ষণিক নিয়ন্ত্রণ কক্ষ।

জনগণকে সচেতন এবং সজাগ করার জন্য ঘূর্ণিঝড়ের সতর্কতা জানিয়ে দ্বীপজুড়ে মাইকিং করছেন উপজেলা প্রশাসন ও ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি সিপিপির স্বেচ্ছাসেবকরা ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ জিয়াউল হক মীর জানিয়েছেন, কুতুবদিয়ায় বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে স্কুল কাম সাইক্লোন শেল্টার রয়েছে ১৪০টি। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ভবন, ইউনিয়ন পরিষদ ভবন ও সরকারি অফিস আশ্রয়কেন্দ্রের জন্য প্রস্তুত করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে একজন মনিটরিং অফিসার এবং দু‘জন ট্যাগ অফিসার আশ্রয়কেন্দ্রগুলোকে সার্বক্ষণিক মনিটরিং করছেন। আশ্রয় কেন্দ্রেগুলোতে লোক নেয়ার জন্য ৪২টি জীপ প্রস্তুত রাখা হয়েছে।

তিনি আরও জানিয়েছেন, অসম্পূর্ণ বেড়িবাঁধের কারনে   দ্বীপ উপজেলা কুতুবদিয়া অনেকটা ঝুঁকিপূর্ণ।  এসব এলাকা থেকে মঙ্গলবার (১৯ মে) সন্ধ্যা থেকে আশ্রয়কেন্দ্রে লোকজন উঠিয়ে নেয়া হচ্ছে এবং ৭০০ জনের খাবারের ব্যবস্থা করা হয়েছে। প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারগুলোকে আশ্রয় কেন্দ্রের আওতার বাইরে রাখা হয়েছে বলেও তিনি জানান।

সহকারী কমিশনার (ভূমি) হেলাল চৌধুরীর নেতৃত্বে পালাক্রমে উপজেলার ৩ কর্মকর্তা সার্বক্ষণিকভাবে নিয়ন্ত্রণ কক্ষ (কন্ট্রোলরুম-০১৮৭২৬১৫১৪১) পরিচালনা করছেন।

কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ দিদারুল ফেরদাউস বলেন,  জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় উপজেলার প্রতিটা ইউনিয়নে একজন অফিসারের নেতৃত্বে পুলিশ ফোর্স সার্বক্ষণিকভাবে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও উপজেলা প্রশাসনের সাথে দায়িত্ব পালন করছেন ৮২৫জন স্বেচ্ছাসেবক, ৩৫ জন আনসার ও ৮০জন স্কাউট।

 

আপনি সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ চট্টগ্রাম টুডে কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত।
Theme Customized By BreakingNews
error: Content is protected !!